হাটহাজারীতে চার ভূয়া চিকিৎসকের জরিমানা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জানুয়ারি ৭, ২০২০
হাটহাজারীতে চার ভূয়া চিকিৎসকের জরিমানা

আব্দুল কাদের
হাটহাজারী প্রতিনিধি:

হাটহাজারীতে ভূয়া চিকিৎসকের সন্ধান পেয়েছে উপজেলা প্রশাসন। ইউএনও রুহুল আমিনের নেতৃত্বে উপজেলার সরকারহাট এলাকায় অভিযান চালিয়ে চার ভূয়া চিকিৎসককে জরিমানা করে ভ্রাম্যমান আদালত। এসময় তাদের চেম্বার সিলগালা করে দেয়া হয়।
মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা সৈয়দ ইমতিয়াজ হোসাইন ও থানা পুলিশ উপস্থিত ছিলেন।
জানা গেছে, চিকিৎসকের কোনো কাগজপত্র না থাকা সত্তেও চিকিৎসক সেজে সরকারহাট নাঙ্গলমোড়া রোডস্থ মহাজন মার্কেটের ২য় তলায় সেবা কেন্দ্রের নাম দিয়ে প্রসূতি মহিলা ও সার্জারি চিকিৎসক, দন্তের চিকিৎসক ও ধাত্রি সেজেসাধারণ সরলমনা মানুষকে ধোকা দিয়ে প্রতারণার অভিযোগে ফয়েজ আহমেদ মিলনকে ২৫হাজার তার স্ত্রী রাজিয়া সুলতানা পিংকিকে ২৫হাজার, মমতাজ কামালকে ১০হাজার ও মিরা মল্লিককে ৫হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। পাশাপাশি তাদের চেম্বারগুলো সিলগালা করে দেয়া হয়।

ইউএনও রুহুল আমিন সত্যতা নিশ্চিত করে বলেন, বর্তমানে ভিজিটিং কার্ডে বড় বড় পদ ও বিভিন্ন চিকিৎসার নাম লিখে দিলেই সাধারণ মানুষ তা বিশ্বাস করে। বড় চিকিৎসক কিংবা সরকারি হাসপাতালে না গিয়ে তাদের কাছে চিকিৎসা নেয়। সঠিক চিকিৎসা না পেয়ে রোগীর মৃত্যু ঘটে। আবার যখন তারা দেখে রোগীর অবস্থা গুরুতর তখনি পাঠিয়ে দেয় সরকারি কোনো হাসপাতালে। তারপর হাসপাতালে মৃত্যু ঘটলেই উত্তেজিত অভিভাবক ভাংচুর করে হাসপাতাল। দোষারোপ করে সরকারি হাসপাতালের চিকিৎসকদের।

Sharing is caring!