ডাকসুর অপরিণত সিদ্ধান্ত মেনে নেয়া হবে না -ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২৭, ২০১৯
ডাকসুর অপরিণত সিদ্ধান্ত মেনে নেয়া হবে না -ইশা ছাত্র আন্দোলন, ঢাবি শাখা

নিজস্ব প্রতিবেদক:

ডাকসু নেতৃবৃন্দের ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত একটি অপরিণামদর্শী ও এখতিয়ার বহির্ভূত অতিউৎসাহী সিদ্ধান্ত। এই অপরিণত সিদ্ধান্তকে সাধারণ শিক্ষার্থীরা কখনোই মেনে নিবে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

তারা আরো বলেন, ডাকসুর এ সিদ্ধান্তগ্রহণ বাংলাদেশের সংবিধান বিরোধী একটি পদক্ষেপ। এই সিদ্ধান্তটি সংবিধানের অন্ততঃ ৮ টি অনুচ্ছেদের সাথে সাংঘর্ষিক। অনুচ্ছেদগুলো হলো : ৭ এর ১,২, ২৮ এর ১ ও ৩ , ৩৭ , ২৬ এর ১ও ২ , ৩৬ , ৩৮ এর ক , খ, গ, ঘ , ৩৯ এর ১ ও ২ এর ক , ৪১ এর ১ এর ক, খ, এবং ৪১। বাংদেশের সংবিধানের বিরুদ্ধে গিয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণের এখতিয়ার ডাকসুর নেই।

এসময় তার আরো বলেন, “ধর্মভিত্তিক সংগঠন” এই পরিভাষার কোন সুনির্দিষ্ট সংজ্ঞা নেই। এই পরিভাষা ব্যবহার করে একটি মহল ক্যাম্পাসে ইসলামী ছাত্র রাজনীতির নিষিদ্ধ করার অপচেষ্টা চালাচ্ছে।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ক্যাম্পাসে “ইসলামভিত্তিক” রাজনীতি করে। যদি তারা ক্যাম্পাসে ধর্মভিত্তিকের নামে ইসলামভিত্তিক সংগঠন নিষিদ্ধ করার কোন অপচেষ্টা করে তাহলে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন রাজনৈতিকভাবে এবং আইনগতভাবে তা প্রতিহত করবে ইনশাআল্লাহ।

Sharing is caring!