চট্টগ্রামে ক্রেন ভেঙ্গে ব্রীজের গার্ডার পড়লো রেললাইনে

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত ডিসেম্বর ৬, ২০২০
চট্টগ্রামে ক্রেন ভেঙ্গে ব্রীজের গার্ডার পড়লো রেললাইনে

আলমগীর ইসলামাবাদী 

বিশেষ প্রতিনিধিঃ-

ফৌজদারহাট-বায়োজিদ সড়কের সীতাকুণ্ড প্রান্তে নির্মিত ব্রীজের গার্ডার তোলার সময় গার্ডার ভেঙ্গে পড়েছে। এসময় চট্টগ্রাম বন্দর-ঢাকা রেললাইনের ওপর নির্মাণাধীন ওভারব্রীজের গাডারটিও ধসে পড়ে।

আজ রবিবার (৬ ডিসেম্বর ২০) দুপুর পৌনে তিনটার দিকে ফৌজদারহাট বাংলাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। এ ওভারবীজটি নির্মাণ করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। এ ঘটনার পর থেকে সাময়িক বন্ধ রয়েছে ওই রুটে ট্রেন চলাচল। এই রুটে রেলওয়ের পণ্যবাহী ট্রেন চলাচল করে।
ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির পরিদর্শক (ইনচার্জ) ইন্সপেক্টর শফিকুল ইসলাম জানান, রবিবার দুপুর পৌনে তিনটার দিকে গাডার বসানোর সময় রেললাইনের উপর ক্রেন থেকে ছিড়ে পড়ে ওভারব্রীজের ৯০ টন ওজনের গার্ডার। তবে এ সময় কোনো হতাহত হয়নি।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে ফৌজদার হাট ফাঁড়ি পুলিশ, রেলওয়ে পুলিশ, টিআই রফিক, স্থানীয় ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ।
এ ব্যাপারে এই প্রকল্পের কাজ করা এক্সপেক্ট্রা ইঞ্জিনিয়ারস লিমিটেড এর ডেপুটি প্রজেক্ট ম্যানেজার নাছির উদ্দিন দিদার বলেন, সিডিএ’র অর্থায়নে ফৌজদারহাট-বায়োজিদ রোডে ওভার ব্রীজের কাজ করার সময় দুইটি ক্রেন দিয়ে গার্ডার তোলা হয়। এসময় টেকনিক্যাল সমস্যার কারণে একটি ক্রেন ভেঙ্গে গার্ডার পড়ে যায়। তিনি বলেন গার্ডারের ওজন ৯০ টন আর দুইটি ক্রেনের ওজন ক্ষমতা তিনশত টন। আমরা সর্ব্বোচ নিরাপত্তা বজায় রেখে কাজ করে যাচ্ছি। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

Sharing is caring!