বাইডেনের উপদেষ্টা হলো ট্রাম্পের বরখাস্ত কর্মকর্তা

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত নভেম্বর ১০, ২০২০
বাইডেনের উপদেষ্টা হলো ট্রাম্পের বরখাস্ত কর্মকর্তা

মাত্র কয়েকদিনের ব্যবধানের পরিস্থিতি বদলে গেছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের চেনা জগৎ এখন অপরিচিত। তার কাছে মানুষগুলো সব দূরে সরে যাচ্ছে। সবই ক্ষমতার পালাবদলের কারণে ঘটছে।

এদিকে করোনা মোকাবিলায় উপদেষ্টা বোর্ড সদস্যদের নামের তালিকা ঘোষণা করেছেন জো বাইডেন। জানুয়ারিতে তিনি প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর এই বোর্ড সদস্যরা মহামারি মোকাবিলায় তার উপদেষ্টা হিসেবে কাজ করবেন। এই তালিকায় রয়েছেন ট্রাম্প প্রশাসন থেকে বরখাস্ত হওয়া কর্মকর্তা রিক ব্রাইট। এমনটাই জানিয়েছে সিএনএন। করোনাকে আমলে নেয়নি ট্রাম্প প্রশাসন এই তথ্য ফাঁস করে দেওয়ার পর রিক ব্রাইটকে বরখাস্ত করা হয়।

সোমবার জো বাইডেনের ক্ষমতাগ্রহণকালীন দলের তরফ থেকে করোনা টাস্কফোর্সের উপদেষ্টাদের নাম ঘোষণা করা হয়। এই তালিকায় রয়েছে রিক ব্রাইট। এই কর্মকর্তা আগে থেকে দাবি করে আসছেন,  করোনা নিয়ে সতর্ক করলে ট্রাম্প প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বিরোধে জড়ান। পরে এর জের ধরেই ট্রাম্প প্রশাসন থেকে বাদ দেওয়া হয় তাকে।

নতুন মনোনীত এই টাস্কফোর্সের কাছ থেকে সোমবার বিকেলেই ব্রিফিং নেবেন বাইডেন এবং কমলা হ্যারিস। পরে ভাইরাস মোকাবেলায় এবং অর্থনীতি পুনরুদ্ধারে নিজের পরিকল্পনার কথা জানাবেন তিনি।

ওয়াল্ডওমিটারের দেওয়া তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ১কোটি ৪ লাখ ২১ হাজার ৯৫৬ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মারা গেছেন প্রায় দুই লাখ ৩০ হাজার। নির্বাচনি প্রচারকাল থেকেই করোনা মোকাবিলাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার কথা বলে আসছেন জো বাইডেন।

 

Sharing is caring!