দরিদ্র শিক্ষার্থীদের ফরম ফিলাপে সহায়তা করেন “স্বপ্নের সোনার বাংলা”

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত সেপ্টেম্বর ১, ২০২১
দরিদ্র শিক্ষার্থীদের ফরম ফিলাপে সহায়তা করেন “স্বপ্নের সোনার বাংলা”

এম.এম. সাইফুল্লাহ আল মনির

নিজস্ব প্রতিবেদক

চলতি এইচ এস সি পরিক্ষার জন‍্য অনেক দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের ফরম ফিলাপ করতে অভিভাবকদের পড়তে হয় নানা ধরনের সমস্যায়। ঠিক এমন কিছু পরিবারের পাশে বিভিন্ন সহায়তার জন‍্য হাত বারিয়েছেন একটি সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের সোনার বাংলা।

গত ২৪ ই সেপ্টেম্বর ২০২১ইং দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের ফরম ফিলাপের জন্য এক জরুরী ভার্চুয়াল মিটিং করেন সংগঠনের দায়িত্বশীল বৃন্ধ। এতে তারা সিদ্ধান্ত নেন পরিক্ষার্থীদের নগদ অর্থ প্রদান ও আইনি সহায়তা প্রদান করবে স্বপ্নের সোনার বাংলা নামের এই অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন।

গত ২৩ই আগষ্ট কিছু শিক্ষার্থী সংগঠনের কাছে শিক্ষাখাতে সাহায্যের জন্য লেখিত দরখাস্ত পেশ করেন।তার ভিতর একজন শিক্ষার্থী বলেন, তারা চার ভাইবোন লেখাপড়া করে। তার বাবা দিনমজুর। বর্তমানে তার বাবা অসুস্থ হয়ে পরায় লেখাপড়ার খরচ ও সাংসারিক খরচ চালাতে অক্ষম হয়ে পড়ে। তাই সে ফরম ফিলাপ করতে পারতেছেনা।
অতঃপর সকল দায়িত্বশীলের পরামর্শে তাকে ফরম ফিলাপের জন‍্য পুরো টাকা নগদ অর্থ দেন ওই সংগঠন।

সংগঠনের সভাপতি এম. এম. সাইফুল্লাহ আল মনির বলেন, স্বপ্নের সোনার বাংলা সংগঠনটি প্রতিষ্ঠিত হয় ২৮ই জানুয়ারী ২০২১ইং। প্রতিষ্ঠা লগ্ন থেকেই সংগঠনটি গরিব দুঃখী মানুষের পাশে দাড়াচ্ছে। এবং নিরলসভাবে সমাজের সকল প্রকার উন্নয়ন মূলক কাজে ভূমিকা রাখছে। ইনশাআল্লাহ ভবিষ্যতেও সংগঠনের কার্যক্রম চলমান থাকবে।

সভাপতি সাহেব এলাকার বিত্তবানদেরকে সংগঠনকে সাহায্য করার আহ্বান জানান। এবং সর্বাবস্থায় সংগঠনের পাশে থাকার অনুরোধ করেন।

সংগঠনর অর্থ ও প্রচার সম্পাদক মোহাম্মদ মোহিব্বুল্লাহ আজ এক প্রেশ বিজ্ঞপ্তি ই তথ‍্য নিশ্চিত করেন।

Sharing is caring!