মসজিদ রক্ষার আন্দোলনে শাহাদাত বরণকারীদের স্বরণে চট্টগ্রামে দোয়া মাহফিল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত আগস্ট ১৬, ২০২০
মসজিদ রক্ষার আন্দোলনে শাহাদাত বরণকারীদের স্বরণে চট্টগ্রামে দোয়া মাহফিল

আলমগীর ইসলামাবাদী
(বিশেষ প্রতিনিধি)

১৫ ই আগস্ট মালিবাগ মসজিদ রক্ষার আন্দোলনে শহীদদের স্মৃতি যুগে যুগে ইসলামী বিপ্লবীদের অনুপ্রেরণা জোগাবে- কেন্দ্রীয় সভাপতি: ইশা ছাত্র আন্দোলন

১৫ আগস্ট ২০২০ ইংরেজি রোজ শনিবার বিকেল ৫ টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর কর্তৃক জামিয়া ইসলামীয়া বায়তুল করীম মিলনায়তনে ২০০২ সালে ঢাকার মালিবাগ মসজিদ রক্ষার আন্দোলনে শাহাদাত বরণকারী শহীদদের স্মরণে দোয়া মাহফিল ও ২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নগর সভাপতি রিদওয়ানুল হক শামসীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম।
বিশেষ অতিথি গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন কেন্দ্রীয় শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ্ব জান্নাতুল ইসলাম এবং সংগঠনের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম এম শোয়াইব।

প্রধান অতিথির বক্তব্যে এম. হাছিবুল ইসলাম বলেন, ” আজ ১৫ আগস্ট। ঐতিহাসিক মালিবাগ শহীদ দিবস। ১৫ ই অাগষ্ট মালিবাগ মসজিদ রক্ষার অান্দোলনে শহীদদের স্মৃতি যুগে যুগে ইসলামী বিপ্লবীদের অনুপ্রেরণা জোগাবে-
ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কর্মী শহীদ আবুল বাশার, সদস্য শহীদ রেজাউল করিম ঢালী সহ চারটি তাজা প্রাণ।
তিনি বলেন ইসলাম রক্ষার অতন্দ্র প্রহরী ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ক্ষমতাসীনদের চোখ রাঙানি ও হুমকি-ধমকি পরোয়া করে না।
১৯৯১ সালের ২৩ শে অাগষ্ট থেকে অদ্যবধি অব্যাহত ভাবে সকল স্বাধিকার আন্দোলনে ইশা ছাত্র আন্দোলন ছাত্র- জনতাকে সাথে নিয়ে ইসলাম, দেশ ও মানবতার কল্যাণে আমরা রাজপথে আন্দোলন করে যাচ্ছি।
তারই ধারাবাহিকতায় আল্লাহর ঘর মালিবাগ মসজিদ রক্ষা আন্দেলনে তাজা রক্তের বিনিময়ে সেদিন ইসলামী মূল্যবোধের নামধারী জোট সরকারের হিংস্র থাবা থেকে মসজিদ রক্ষা করতে সক্ষম হয়েছিল।

তিনি আরো বলেন, “সরকার সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে। গত ঈদুল আযহার পূর্বে হিফজ বিভাগ, কিন্ডার গার্টেনসহ প্রাইমারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষা কার্যক্রম চালু করার অনুমতি দিয়ে সরকার সময়োপযোগী সিদ্ধান্ত নিয়েছিলো।
অামরা মনেকরি স্বাস্থ্য বিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে হবে।

২৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা শেষে চার শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মুহাম্মদ নাজিম উদ্দীনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন
ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি মুহাম্মদ তানভীর হোসাইন, প্রশিক্ষণ সম্পাদক আব্দুর রহমান রবিন, অর্থ সম্পাদক মামুন রসিদ, নগর সদস্য নূরনবী শাওনসহ চট্টগ্রাম মহানগর আওতাধীন থানা, ওয়ার্ড ও ইউনিটসমূহের সদস্য, কর্মী ও বিভিন্ন স্থরের দায়িত্বশীলবৃন্দ।

 

Sharing is caring!