লাকসামে কওমি মাদ্রাসা ও তাওহিদি জনতার উদ্যোগে বিক্ষোভ

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত নভেম্বর ৩, ২০২০
লাকসামে কওমি মাদ্রাসা ও তাওহিদি জনতার উদ্যোগে বিক্ষোভ

রাফি মাহমুদ (লাকসাম, কুমিল্লা) 

আজ কুমিল্লা জেলার লাকসাম উপজেলায় বৃহত্তর লাকসাম কওমি মাদ্রাসা সংগঠন এর আহবানে পৌর শহরব্যাপি তাওহীদি জনতার এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত বিক্ষোভ মিছিলটি শহরের উত্তর বাজার জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বেলা চারটা ত্রিশ মিনিটে মাওলানা জাকির হুসাইন বেলালীর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়ে নগরীর থানা রোড, ধান বাজার, নোয়াখালী রেলগেট হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাউজিং এস্টেট জামে মসজিদের সামনে আলোচনা সমাবেশের মাধ্যমে শেষ হয়।

শহর ব্যাপি বিশাল এই মিছিলে নারায়ে তাকবির আল্লাহু আকবার ধ্বনির পাশাপাশি ফ্রান্স বিরোধী বিভিন্ন স্লোগানে শহর প্রকম্পিত হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা নবীজির ব্যাঙ্গাত্মক কার্টুন প্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় এবং ফ্রান্সকে হুশিয়ারি প্রদান করে, বিশেষভাবে বাংলাদেশ সরকারের কাছে সরকারিভাবে ফ্রান্সের বিরুদ্ধে অন্যান্য মুসলিম দেশের সাথে একাত্বতা পোষণ করে কঠোর প্রতিবাদ এবং আন্তর্জাতিক আদালতে ফ্রান্সের বিরুদ্ধে মামলা দায়ের করার আহবান জানায়। এর পাশাপাশি বক্তারা বিশেষত ধর্মপ্রাণ সকল মুসলমানকে ফ্রান্সের পন্য বয়কটের আহবান জানায়।

মাওলানা আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ মিছিল ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাওলানা মুহাম্মদ ইউসুফ সাহেব,মাওলানা মুহাম্মদুল্লাহ, মুফতী মাহবুব,মাওলানা জাকির হুসাইন বেলালী,মাওলানা খোরশেদ আলম, মাওলানা আহমদ শফী,মাওলানা মহিব্বুল্লাহ, মাওলানা জামাল প্রমুখসহ শতাধিক ওলামায়ে কেরাম।

Sharing is caring!