ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত সেপ্টেম্বর ৩, ২০২১
ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের উদ্যোগে সাবেক দায়িত্বশীলদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আলমগীর ইসলামাবাদী
বিশেষ প্রতিনিধি

“স্বচ্ছ, দক্ষ ও জবাদিহিপূর্ণ রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠায় ইসলাম-ই কার্যকর পন্থা”- এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর গৌরবময় পথচলার ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে
অদ্য ৩রা সেপ্টেম্বর’২১ রোজ শুক্রবার বিকাল ৩ টায় চট্টগ্রাম বার কোয়ার্টার আইএবি মিলনায়তনে নগর সভাপতি মুহাম্মাদ নাজিম উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ জিল্লুর রহমান এর সঞ্চালনায় সাবেক নগর দায়িত্বশীলদের নিয়ে এক আলোচনা ও মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কমিটির প্রচার ও আন্তর্জাতিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগরের সাবেক সফল সভাপতি নূরুল বশর আজিজী। তিনি বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সেই ১৯৮১ সালের পর থেকে আজ ৩০ বৎসরে পদার্পণ করলো। জিহাদ ও রুহানিয়াতকে সামনে নিয়ে এই আদর্শিক কাফেলা এদেশে ইসলামী হুকুম কায়েমের পথে চলছে দুর্বার গতিতে। এই দীর্ঘ পথচলায় সংগঠনটির গায়ে কোন কালেমা লেপন হয়নি। তবে এদেশে ইসলাম বিদ্বেষী ও নাস্তিকদের অযৌক্তিক অপব্যাখ্যার বিপরীতে ইশা ছাত্র আন্দোলন ইসলামের সুমহান আদর্শগুলো সমুচ্চয়ে দাঁড় করিয়েছে। এটি ইসলামী বিপ্লবের পথে একটি অবিস্মরণীয় অবদান। ইশা ছাত্র আন্দোলন পৌঁছে গেছে দেশের প্রতিটি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে। কমিটি করেছে দেশের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে। যা ইসলামী শাসন প্রতিষ্ঠায় উত্তম একটি ক্ষেত্র। তবু আমাদের পথ অনেক দীর্ঘ, গন্তব্য বহুদূর, পরিকল্পনা সুদূরপ্রসারী। আমাদের থেমে গেলে চলবে না। রাষ্ট্রের সকল ক্ষেত্রে আমাদের মেধা দিয়ে স্থান দখল করতে হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক এইচ. এম. জামশেদ।
তিনি বলেন, বিচার থেকে শুরু করে প্রশাসন পর্যন্ত সকল ক্ষেত্রেই দুর্নীতিতে সয়লাভ। করোনার অতিমারিতে বিশেষ করে স্বাস্থ্যখাতের সাগর চুরি জাতিকে ভাবিয়ে তুলেছে। আমলা-কামলা সবাই সরকারের মদদে লুটপাট করে পার পেয়ে যায়। পরোক্ষভাবে সরকারই তাদের লালনপালন করছে। তাই দেশের সকল খাতকে দুর্নীতিমুক্ত করতে হলে ছাত্রসমাজকে অঙ্গীকারবদ্ধ হতে হবে। ইনশাআল্লাহ, নৈতিকতার সাথে দক্ষতাকে কাজে লাগিয়ে ছাত্র আন্দোলন পৌঁছে যাবে দেশের নীতিনির্ধারণী পর্যায়। দেশের মেধার বিকাশ বজায় রাখতে ও ছাত্রদের সর্বাঙ্গীণ কল্যাণ সাধনে ইশা ছাত্র আন্দোলনের কর্মীদের অবদান আরও বাড়িয়ে দিতে হবে। আমাদেরকে হতে হবে জাতির কান্ডারী। আমাদেরকেই এই সকল সমস্যা মোকাবেলায় হতে হবে অগ্রসেনানী।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগরের সাবেক সভাপতি- মুহা. ইব্রাহীম খলীল, ইঞ্জিনিয়ার মুস্তাক আহমেদ, মুহা. তাজুল ইসলাম শাহীন, মুফতি রিদওয়ানুল হক শামসী, সাবেক সহ-সভাপতি মুহাম্মদ হাবিবুর রহমান প্রমূখ।
এছাড়াও বর্তমান কমিটির সহ-সভাপতি মোহাম্মদ তানভীর হোসাইন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান রবিন, প্রশিক্ষণ সম্পাদক ইব্রাহীম খলিল সহ অন্যান্য নগর সাবেক ও বর্তমান দায়িত্বশীল এবং নগর শূরা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!