নারী নির্যাতনের প্রতিবাদে রাতের আঁধারে আন্দোলন: সর্বত্র প্রশংসিত ইশা ছাত্র আন্দোলন

আওয়ার বাংলাদেশ ২৪
প্রকাশিত অক্টোবর ৫, ২০২০
নারী নির্যাতনের প্রতিবাদে রাতের আঁধারে আন্দোলন: সর্বত্র প্রশংসিত ইশা ছাত্র আন্দোলন

আওয়ার বাংলাদেশ নিউজ

নোয়াখালীর বেগমগঞ্জে স্থানীয় সন্ত্রাসী কর্তৃক গৃহবধূর শ্লীলতাহানি ও ধর্ষণ চেষ্টার খবর গতকাল  ৪অক্টোবর ৭টার দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তাৎক্ষণিক প্রতিবাদে নেমে পড়ে এদেশের সুসংগঠিত ছাত্র সংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

বেগমগঞ্জের ন্যাক্কারজনক ও বর্বর ঘটনার  প্রতিবাদে এবং দোষীদের দ্রুততম সময়ের মধ্যে গ্রেফতার ও আইনের আওতায় আনার দাবিতে

গতকাল রবিবার রাত এগারোটায়

জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। মিছিলটি পুরানা পল্টন মোড় থেকে শুরু হয়ে প্রেসক্লাব, কদম ফোয়ারা, মৎস ভবন চত্ত্বর প্রদক্ষিণ করে শাহবাগ মোড়ে গিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

বিক্ষোভ সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি এম. হাছিবুল ইসলাম বলেন, দেশে বিচারহীনতার কারণে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। ক্ষমতাসীনদের ছত্রছায়ায় বারবার বিচার থেকে রেহাই পেয়ে যায় ধর্ষক, নারী নির্যাতনকারী এবং সন্ত্রাসীরা। যে কারণে ধর্ষণ এবং বর্বোরোচিত নারী নির্যাতন দেশে এখন মেগাসিরিয়ালে রূপ নিয়েছে। এক একটি লোমহর্ষক ঘটনার অবতারণা হওয়ার পরেই চলে আসে আরেক লোমহর্ষক ঘটনা। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে আগামী ৪৮ ঘন্টার মধ্যে দোষীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনতে হবে। নয়তো সারাদেশে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

দেশব্যাপী বেদনাদায়ক এই বর্বর ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক রাতের আঁধারে প্রতিবাদী বিক্ষোভ পালনের জন্য সোশ্যাল মিডিয়াসহ সর্বত্র প্রশংসিত হচ্ছে ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।
ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির এই যথাযথ উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে সর্বসাধারণ।

Sharing is caring!