রোহানের বাবা গুজবের হোতা আটক

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২২, ২০২০
রোহানের বাবা গুজবের হোতা আটক
অনলাইন ডেস্ক:  সামাজিক যোগাযোগ মাধ্যম ম্যাসেঞ্জারে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ৩৫ সেকেন্ডের গুজবের হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উত্তর জোনের উপ-কমিশনার বিজয় বসাক আজ শনিবার (২১ মার্চ) বিকেলে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে গত বৃহস্পতিবার (১৯ মার্চ) সকাল থেকে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। ওই অডিওতে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ১৮-১৯ জনের মৃত্যু হয়েছে বলেও অপপ্রচার চালানো হয় ওই অডিওতে। তবে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি বলে জানিয়েছিলেন।

পাঁচলাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কাশেম ভূঁইয়া বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে মৃত্যু হয়েছে বলে একটি ভুয়া তথ্য অডিওবার্তার মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে ছড়িয়ে দেন ইফতেখার। অডিওটি ভাইরাল হওয়ার পরপরই আইনশৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর সন্ধানে নামে। প্রথমে তারা গুজব সৃষ্টিকারী ওই ব্যক্তিকে শনাক্ত করে। পরে অভিযান চালিয়ে নগরীর প্রবর্তক মোড় থেকে গুজব ছড়ানোর দায়ে ইফতেখারকে আটক করা হয়।

পুলিশ জানায়, গুজব সৃষ্টিকারী ইফতেখার চট্টগ্রাম মহানগর যুবদলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক। আটককৃত ওই চিকিৎসক চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত আছেন। ইচ্ছাকৃতভাবে ভয়েজ রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে বলেও জানায় পুলিশ।

সূত্র দৈনিক পূর্বকোণ

Sharing is caring!