স্কুল সীমানায় স্মার্ট ফোন পেলেই জব্দের ঘোষণা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জানুয়ারি ১৯, ২০২০
স্কুল সীমানায় স্মার্ট ফোন পেলেই জব্দের ঘোষণা

আব্দুল কাদের

হাটহাজারী প্রতিনিধি

সন্তানের স্কুলব্যাগ মাঝেমধ্যে পরীক্ষা করে দেখুন যাতে বই খাতা ও প্রয়োজনীয় উপকরণ ছাড়া অন্য কিছু আছে কিনা। নজর দিন সন্তান মাদকে জড়িয়ে যাচ্ছে কিনা অভিভাবকদের উদ্দেশ্য শনিবার হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন কথাগুলো বলেন।
তিনি আরো বলেন, বিদ্যালয়ের সাথে যোগাযোগ বাড়াতে হবে, মাসে অন্তত একবার এসে সন্তানের অবস্থা জেনে নিতে হবে। সন্তান স্কুলে উপস্থিত হয় কিনা খোজ নিতে হবে। স্কুলে সন্তানের খোজ খবর নিতে সন্তানকে নরমাল ফোন দিন। স্মার্ট ফোন নয় কারন স্কুল সীমানার ভিতরে স্মার্ট ফোন আনলে জব্দ করা হবে। সন্তানের স্কুলব্যাগে এক বোতল পানি এবং অল্প খাবার দিয়ে দিন। মাসে যৌক্তিক কারন ব্যতিরেকে মোট ক্লাসের তিনভাগের এক ভাগ ক্লাসে অনুপস্থিত থাকলে তাকে স্কুল থেকে বহিষ্কার করা হবে। বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য হলে কোনোভাবেই পরবর্তী ক্লাসে প্রমোশন দেয়া হবেনা, বছরের শুরুতেই তাই সিরিয়াস হতে হবে।
তিনি আরো বলেন, বড় ভাইদের সাথে ঘুরে কিশোর গ্যাং এর মত অপরাধে যেনো জড়িয়ে না পড়ে সেদিকে নজর দিন। পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয় সন্তানদের উৎসাহিত করুন।
এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিনসহ সকল শিক্ষক ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

Sharing is caring!