কোন পীর কারো জান্নাতের জামিন হতে পারেন না-পীর সাহেব চরমোনাই

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ১৩, ২০১৯
কোন পীর কারো জান্নাতের জামিন হতে পারেন না-পীর সাহেব চরমোনাই

মোঃ ইসমাইল হোসেন

দাউদকান্দি উপজেলা প্রতিনিধি:

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সবাইকে শিরক ও বিদআত থেকে মুক্ত থাকতে হবে।

পীর সাহেব ঈমান বাঁচাতে সমাজের ভন্ডপীর এবং বাতিল পন্থীদের সম্পর্কে সতর্ক থাকারও আহবান জানান। বিশুদ্ধ ঈমান-আমলের মাধ্যমে আখেরাতে জাহান্নাম থেকে নাজাতের ব্যবস্থা নিজেকেই করতে হবে। কোন পীর কারো জান্নাতের জামিন হতে পারেন না। পীর হলেন শুধু পথপ্রদর্শক। শরীয়ত বিরোধী কথা যদি পীরের বা দলের নেতারও হয় তা মানা যাবে না।

তিনি বলেন, দুনিয়াতে যতদিন ওহীভিত্তিক শিক্ষাব্যবস্থা থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে। কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না। সমাজে অশান্তির মূলেই রয়েছে নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। ইলমে ওহীর শিক্ষা প্রসারে সকলকে একযোগে কাজ করতে হবে।

বাংলাদেশ মুজাহিদ কমিটি কুমিল্লা জেলা পশ্চিম এর উদ্যোগে দাউকান্দির দারুল উলুম মনোয়ারা কওমি তুজারভাঙ্গা মাদ্রাসা মাঠে ৩ দিন ওয়াজ মাহফিলের সমাপনী দিনে (১২ডিসেম্বর) রাত ৯.৩০টায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাই আরো বলেন, দেশে দুর্নীতি জটিল এবং ব্যাপক আকার ধারণ করে দেশের সীমানা পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে আঘাত হেনেছে। দুর্বৃত্তায়িত, আকণ্ঠ দুর্নীতিগ্রস্থ, সহিংস উগ্রবাদে বিস্তৃত ইত্যাদি। ঘুম থেকে উঠেই পত্রিকার আদ্যোপান্তজুড়ে বীভৎস নৃশংস হত্যাকান্ড, খুন, গুম, ধর্ষন, ছিনতাই, ডাকাতি, চুরির সব খবর।

বাংলাদেশ মুজাহিদ কমিটি কুমিল্লা জেলা পশ্চিম এর সভাপতি মোহাম্মদ মোবারক হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বয়ান পেশ করেন, পীর সাহেব চরমোনাই (রহ.) এর খলিফা হাফিজ মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা মুফতি রিজওয়ান রফিক বোডবাজার জামে মসজিদ গাজীপুর ও মাওলানা আনোয়ার হোসেন জেহাদি প্রমূখ।

Sharing is caring!