পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৩১, ২০১৯
পাকিস্তানের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্ট রিপোর্ট

ব্যাটিং ব্যর্থতায় শেষ ম্যাচেও পাকিস্তান নারীদের কাছে ২৮ রানে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার (৩০ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয় দু’দল। পাকিস্তানের দেওয়া ১১৮ রানের লক্ষ্য তাড়ায় ৮ উইকেটে ৮৯ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। সিরিজের প্রথম দুই ম্যাচে যথাক্রমে ১৪ ও ১৫ রানে হেরেছিল বাংলাদেশ।

টস হেরে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশের শুরুটা ছিল দারুণ। ইনিংসের দ্বিতীয় বলেই ওপেনার আয়শা জাফরকে বোল্ড করে দেন পেসার জাহানারা আলম। ১৯ রানের মাথায় অধিনায়ক বিসমাহ মারুফকে ফেরান আরেক পেসার পান্না ঘোষ। তৃতীয় উইকেটে জাভেরিয়া খান ও উমাইমা সোহেলের জুটিতে বড় প্রতিরোধের মুখে পড়েন জাহানারা-রুমানারা। ২৯ বলে ৩১ রান করা উমাইমার রান আউটে ভাঙে ৬৭ রানের জুটি।
শেষ দিকে রুমানা আহমেদ ও জাহানারার দারুণ বোলিংয়ে শেষ পর্যন্ত ১১৭ রানে শেষ হয় পাকিস্তান নারীদের ইনিংস। চার ওভারে ১২ রানে ৩ উইকেট নেন জাহানারা। রুমানা নেন ১৯ রানে ২টি।
লক্ষ্য তাড়া করতে নেমে সাত ওভারের মধ্যে ১২ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় সালমা বাহিনী। পঞ্চম উইকেটে নিগার সুলতানা ও ফারজানা হক ধীর ব্যাটিংয়ে ৫৩ রানের জুটিতে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষটা সুখকর হয়নি বাংলাদেশের। ৪৪ বলে ৫ চারে ৩০ রান করে রান আউট হন নিগার। ২৬ বলে ২৭ রান আসে ফারজানার ব্যাট থেকে। বাকিরা হারের ব্যবধান কমিয়েছেন মাত্র।
পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন আনাম আমিন ও সাবা নাজির।

Sharing is caring!