জাপা’র প্রেসিডিয়াম সদস্য হলেন ফেনী-৩ আসনের সাংসদ মাসুদ চৌধুরী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জানুয়ারি ৮, ২০২০
জাপা’র প্রেসিডিয়াম সদস্য হলেন ফেনী-৩ আসনের সাংসদ মাসুদ চৌধুরী

নুরুল হুদা মিয়াজী রাসেল

ফেনী শহর প্রতিনিধি:

জাতীয় পার্টির প্রেসিডিয়ামে অন্তর্ভুক্ত হলেন ফেনী-৩ আসনের সাংসদ লেঃ জেনারেল (অবঃ) মাসুদ চৌধুরী। আজ সোমবার (৬ জানুয়ারী) জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের প্রেসিডিয়াম সদস্য হিসেবে তার নাম ঘোষণা করেছেন। তিনি ছাড়াও আরও ৩৬জন প্রেসিডিয়াম সদস্য হিসেবে দলে অন্তর্ভুক্ত হয়েছেন।

জাতীয় পার্টির নবম জাতীয় কাউন্সিলের সিদ্ধান্ত এবং পার্টির গঠনতন্ত্রের ধারা ১২ এর ৩ উপধারা মোতাবেক ৪১ জনের মধ্যে ৩৭ প্রেসিডিয়াম সদস্যের নাম ঘোষণা করেন পার্টির চেয়ারম্যান। এছাড়া প্রেসিডিয়াম সদস্যদের মধ্য থেকে গঠনতন্ত্রের ধারা ২০ এর ২/ক উপধারা মোতাবেক আটজনকে আট বিভাগের জন্য অতিরিক্ত মহাসচিব নিয়োগ করা হয়েছে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে মাসুদ ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনে নির্বাচনে আগ্রহী প্রার্থী হিসেবে প্রথমে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন। তবে আওয়ামী লীগ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়ার গুঞ্জন উঠলে তিনি আওয়ামী লীগের পরামর্শে জাতীয় পার্টিতে যোগদান করেন ও জাতীয় পার্টির হয়ে মনোনয়নপত্র জমা দেন। এসময় তাকে জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য করা হয় এবং তিনি পার্টির সাবেক চেয়ারম্যান মরহুম হুসেইন মুহাম্মদ এরশাদের প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা হিসেবে নিয়োগ পান।

Sharing is caring!