দাউদকান্দিতে উপজেলা প্রশাসনের  আয়োজনে নৌকা বাইচ সফলভাবে সম্পন্ন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৬, ২০১৯
দাউদকান্দিতে উপজেলা প্রশাসনের  আয়োজনে নৌকা বাইচ সফলভাবে সম্পন্ন

মোঃ ইসমাইল হোসেন

দাউদকান্দি উপজেলা প্রতিনিধি :

কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার মেঘনা নদীতে নৌকা বাইচ সফল ভাবে সম্পন্ন হয় । গতকাল শনিবার দুপুরের পরে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার জনাব মো : আব্দুল মান্নান শুভ উদ্বোধন করেন । এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এফ সি এ এমপি । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা ১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়া । কুমিল্লা ৬ আসনের মাননীয় সংসদ সদস্য ও গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু । কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার ।
আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার জনাব মো : সাখাওয়াত হোসেন , কুমিল্লার সিনিয়র সহকারি পুলিশ সুপার দাউদকান্দি সার্কেল জনাব আবু সালাম চৌধুরী । মুরাদনগর উপজেলা চেয়ারম্যান ডঃ আহসানুল হক সরকার কিশোর, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অবঃ) মোহাম্মদ আলী সুমন ও রাজনৈতিক অঙ্গনের নেতাকর্মী ।
নৌকা বাইচটি দাউদকান্দি উপজেলা প্রশাসন আয়োজন করেন । এই নৌকা বাইচটি সফলভাবে সম্পন্ন করার জন্য দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের নেতৃত্বে কয়েকটি উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্প্রীড বোডের মাধ্যমে তাদের দায়িত্ব পালন করেছেন । দাউদকান্দি মডেল থানা অফিসার ইনচার্জ জনাব রফিকুল ইসলামের নেতৃত্বে মডেল থানার অর্ন্তগত বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা ট্রলারের মাধ্যমে নদীতে নিরাপত্তা নিশ্চিত করেন ।
নৌকা বাইচটি মেঘনা উপজেলার, মেঘনা নদীর প্রান্ত থেকে বাইচ শুরু করে । ঢাকা চট্টগ্রাম মহাসরকের দাউদকান্দি, মেঘনা ও গুমতী সেতুর মাঝা মাঝি, আয়োজক কমিটির নির্ধারীত স্থানে এসে শেষ হয় ।এতে মোট ১২টি নৌকা অংশ গ্রহন করে । এর মধ্যে চূড়ান্ত পর্বে যে নৌকাটি প্রথম স্থান অর্জন করেছেন, সে নৌকার প্রধানের হাতে ১লক্ষ্য টাকা তুলে দেন ।
দাউদকান্দিতে এই প্রথম জেলা প্রশাসনের উদ্দোগে নৌকা বাইচের আয়োজন করা হয় । গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ উপভোগ করার জন্য হাজার হাজার দর্শক ট্রলার, স্প্রীড বোড, নৌকা, বালু ক্যারিং করার বলগেট নিয়ে নদীতে অবস্থান করেন । নদীর দুই পারে ছিল উপচে পড়া ভিড় ।কোনরকম অপ্রীতিকর ঘটনা ছাড়াই নৌকা বাইচটি সফলভাবে সম্পন্ন হয় ।

Sharing is caring!