চান্দলা মাদ্রাসা ও মোহতামিমের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৭, ২০১৯
চান্দলা মাদ্রাসা ও মোহতামিমের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

ফেনী সোনাগাজীর চরমজলিশপুর ইউনিয়নের চান্দলা গ্রামে অবস্থিত চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার বর্তমান মুহতামিম হযরত মাওলানা গোলামুর রহমান সাহেবের বিরুদ্ধে একটি কুচক্রীমহল মিথ্যা, ভিত্তিহীন ও বিভিন্ন কাল্পনিক অভিযোগ দিয়ে রাতের আঁধারে মানুষের অগোচরে এলাকার বাজারগুলোতে লিপলেট ছড়িয়ে দেয়।
একজন নিঃস্বার্থ মুহতামিমের বিরুদ্ধে এমন মিথ্যা, ভিত্তিহীন ও কাল্পনিক অভিযোগের ফলে এলাকার মানুষের মনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।

রাতের অাঁধারে লিপলেট প্রচার করে মাদ্রাসার মুহতামিম এর মানহানির সাথে জড়িত অজ্ঞাতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল ০৭ অক্টোবর রবিবার সকালে মাদ্রাসা সংলগ্ন চান্দলা মিয়াজি বাড়ীর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার সাবেক ছাত্র এবং প্রাক্তন ছাত্র পরিষদের আহবায়ক মাওলানা ইমরান সুলতানীর সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র পরিষদের সদস্য সচিব মাওলানা শহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে আলোচকগণ বলেন, হযরত মাওলানা গোলামুর রহমান সাহেব একজন নি:স্বার্থ ব্যক্তি। যিনি রাতদিন অক্লান্ত পরিশ্রম করে মাদ্রাসার শিক্ষা ও অবকাঠামোগত উন্নয়নের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

একসময় চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার শিক্ষা কার্যক্রম জামাতে মেশকাত পর্যন্ত ছিল।
কিন্তু মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা নুর আহমদ সাহেব রহ. এর ইন্তেকালের পর মাদ্রাসায় পড়ালেখার অবনতি ঘটতে লাগল, এবং ধীরে ধীরে জামাতে মেশকাত থেকে প্রাথমিক স্তরে চলে গিয়ে একসময় মাদ্রাসার কার্যক্রম প্রায় বন্ধ হবার উপক্রম ছিল, এমন দু:সময়ে এলাকার ধর্মপ্রাণ মানুষের অনুরোধ ও ফেনীর বিজ্ঞ ওলামায়ে কেরাম ও চরমজলিশপুর ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান একেএম তকী কালা চান ও সাবেক চেয়ারম্যান মফিজুর রহমান সাহেবের আহবানে চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার তখনকার শিক্ষা পরিচালক ও সাবেক ছাত্র হযরত মাওলানা গোলামুর রহমান সাহেব ২০০৪ সালে মাদ্রাসার (মুহতামিম) পরিচালকের দায়িত্ব গ্রহণ করেন।
তার পরিচালনায় মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষা কার্যক্রম আবার উচ্চ মাধ্যমিক স্তরে উন্নীত হয়।
মানববন্ধনে আলোচকগণ আরো বলেন স্তিমিত হয়ে থমকে যাওয়া চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার শিক্ষা ও অবকাঠামোগত উন্নয়ন সইতে না পেরে একটি কুচক্রীমহল মাদ্রাসা ও মুহতামিম মাওলানা গোলামুর রহমান সাহেবের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও প্রোপাগান্ডা চালাচ্ছে।
সহি ইসলামী শিক্ষা ও ঐতিহ্যের ধারক চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার বিরুদ্ধে চলমান এই ষড়যন্ত্র রুখে দিতে প্রশাসন ও এলাকার সর্বজনতা যদি ব্যর্থ হন, তবে
এই ষড়যন্ত্র ইসলাম ও দীনি এই প্রতিষ্ঠানের অনেক ক্ষতির কারণ হবে।
তাই আমরা চান্দলা মনিরুল উলুম ইসলামিয়া মাদ্রাসার প্রাক্তন ছাত্র পরিষদ প্রশাসন ও এলাকার সর্বজনতার প্রতি অনুরোধ করছি, ইসলাম ও দীনের স্বার্থে অপপ্রচারকারী অজ্ঞাতদের চিহ্নিত করে যথাযথ বিচারের ব্যবস্থা করুন।

Sharing is caring!