খুলনায় আওয়ামীলীগের উপজেলা সম্মেলনের তারিখ নির্ধারণ : বেড়েছে সাংগঠনিক পদ

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৫, ২০১৯
খুলনায় আওয়ামীলীগের উপজেলা সম্মেলনের তারিখ নির্ধারণ : বেড়েছে সাংগঠনিক পদ

মোসাদ্দেক বিল্লাহ সাব্বির
খুলনা জেলা প্রতিনিধি:

জেলা আ’লীগের বর্ধিত সভায় দলের নয় উপজেলার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এছাড়া উপজেলা কমিটিতে মারা গেছেন ও নিষ্ক্রীয় তাদেরকে বাদ দিয়ে উপজেলা কমিটিগুলো পুনর্গঠিত হয়েছে। সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক বেশকিছু পদ বাড়ানো হয়েছে। পুনর্গঠিত এসব উপজেলা কমিটির অনুমোদন ও সিদ্ধান্ত হয়েছে সভায়।
সভায় সিদ্ধান্ত অনুয়ায়ী আগামী ১৯ নভেম্বর রূপসা, ২০ নভেম্বর ফুলতলা, ২৩ নভেম্বর বটিয়াঘাটা, ২৪ নভেম্বর তেরখাদা, ২৫ নভেম্বর দিঘলিয়া, ২৭ নভেম্বর ডুমুরিয়া, ২৮ নভেম্বর কয়রা, ৩০ নভেম্বর পাইকগাছা ও ১ ডিসেম্বর দাকোপ উপজেলা আ’লীগের সম্মেলনের দিন ধার্য করা হয়।
সভায় প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘ডিসেম্বরে জাতীয় সম্মেলনের আগেই সম্মেলনের মাধ্যমে তৃণমূলে কমিটি করতে হবে। জেলার ৯টি উপজেলা আ’লীগের সম্মেলনের আগে প্রত্যেকটি ওয়ার্ড ও ইউনিয়ন আ’লীগের সম্মেলন শেষ করতে হবে।’
সাংগঠনিক সম্পাদক বলেন, ‘যারা মাদক, দুর্নীতিবাজ, সন্ত্রাস, চাঁদাবাজ ও ক্যাসিনোর সাথে জড়িত তাদের দলে কোনো স্থান হবে না।’
গতকাল শুক্রবার বিকেল ৩টায় নগরীর দলীয় কার্যালয়ে জেলা আ’লীগ আয়োজিত বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আ’লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন। তিনি বলেন, যারা হাইব্রীড তাদের দলে কোনো স্থান হবে না।
জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদের সভাপতি শেখ হারুনুর রশীদের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সুজিত অধিকারীর পরিচালনায় বক্তৃতা করেন সংসদ সদস্য মোঃ আকতারুজ্জামান বাবু, পঞ্চানন মন্ডল, নারায়ণ চন্দ্র মন্ডল, আব্দুস সালাম মূর্শেদী প্রমুখ। বর্ধিত সভায় উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, জেলা কৃষক লীগের সভাপতি অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মালিক সরোয়ার উদ্দিন, জেলা শ্রমিক লীগের সভাপতি বিএম জাফর, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক মোঃ মোতালেব হোসেন, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ মানিকউজ্জামান অশোক, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শেখ মোঃ পীর আলী, জেলা আ’লীগের দপ্তর সম্পাদক এড. ফরিদ আহমেদসহ জেলা আ’লীগের কার্যনির্বাহী কমিটির সদস্যরা।

Sharing is caring!