August 15, 2020, 7:33 am

রাস্তায় হাটু জল, দুর্ভোগে পাঁচশতাদিক মানুষ

নাজমুস সাকিব
গাজীপুর প্রতিনিধি

অল্প বৃষ্টিতেই হাঁটু জল, দুর্ভোগ পোহাতে গাজীপুরের শ্রীপুর ইউনিয়নের বরকুল মাঝিপাড়া গ্রামের প্রায় ৫ শতাধিক মানুষের।

মাঝিপাড়া টু গুলাঘাট সংযোগ সড়কটি প্রায় ১৫ দিন ধরে পানিতে তলিয়ে গেছে। অল্প বৃষ্টি হলেই রাস্তায় হাঁটু জল থাকে আবার কোথাও কোথাও কোমর পানি। সড়কে পানি জমে থাকায় তীব্র বিড়ম্বনায় পড়েছে এ গ্রামের মানুষ গুলো বিশেষ করে নারী ও শিশুরা। উন্নয়নকাজে সমন্বয়হীনতায় ১৫ দিন ধরে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। বিকল্প একটি মাত্র রাস্তা রয়েছে তাও আবার ৩ কি:মি: ঘুরে কাঁদা রাস্তা দিয়ে চরম ভোগান্তি নিয়ে বরমী বাজারে আসতে হয়।

শুক্রবার সরেজমিনে দিয়ে দেখাযায়, রাস্তায় হাঁটু জল। জলাবদ্ধতার ১৫টি দিন পার করছে এ এলাকার মানুষ। অল্প কয়েক দিন আগে ১ নং ওয়ার্ড সদস্য জাকির হোসেনের কাছে গ্রামবাসী নৌকার আবেদন করেন।

বরমী বরকুল গ্রামের রুবেল মিয়া জানান, ১৫ দিন ধরে রাস্তায় হাঁটু জল। জলাবদ্ধতায় দুর্ভোগে রয়েছে ১শত ৫০ টি পরিবারের ৫শত মানুষ। প্রতি বছরই এখানে পানি জমে রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। কিন্তু দেখার কেউ কি নেই ?

নাম প্রকাশে অনিচ্ছুক এক বৃদ্ধা বললেন, আমরা মরে গেলেও কেউ আমাদের খোঁজ নেবে না। অল্প কিছু দিন আগে রাস্তাটি ইটের সলিং করা হয়েছিল। কিন্তু মাটি দিয়ে ভরাট না করায় এমন জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। আমরা দ্রুত এর প্রতিকার চাচ্ছি। বরকুল গ্রামের এক কৃষক বলেন, আমরা দ্রুত এর সম্বোধন চাচ্ছি এবং প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

বরমী ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য জাকির হোসেন রাস্তায় জলজটের সত্যতা স্বীকার করে বলেন, গ্রামবাসী সাবেক মেম্বারের মাধ্যমে নৌকার জন্য আবেদন জানান অথবা কমপক্ষে একটি সাঁকোর ব্যবস্থা করতে বলেন। জলাবদ্ধতার বিষয়ে অতি দ্রুত চেয়ারম্যানের সাথে কথা বলে তিনি ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দেন।

বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাদল সরকার জানান, কিছু দিন পূর্বে রাস্তাটি ইটের সলিং করা হয়েছে নিয়মনীতির তোয়াক্কা না করে। রাস্তাটি মাটি ভরাট করে ইটের সলিং করার পরামর্শ দেওয়া হলেও কন্ট্রাক্টর এবং ইন্জিনিয়ার মাটি ভরাট না করে ইটের সলিং সম্পূর্ণ করে। যার কারণে বর্ষা আসার সাথে সাথে রাস্তা নিচু থাকার কারণে এমন জলাবদ্ধতা তৈরি হয়েছে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ