August 7, 2020, 5:39 pm

চামড়ার ন্যায্যমূল্য প্রদানের দাবিতে খুলনায় আইম্মা পরিষদের মানববন্ধন

  • নিজস্ব প্রতিবেদক
আজ ২২ জুলাই বুধবার সকাল ১১ টায় জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর সভাপতি মুফতী গোলামুর রহমান-এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়ার সঞ্চালনায় পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্যে আইম্মা পরিষদ নেতৃবৃন্দ বলেন, কুরবানির পশুর চামড়ার দাম চার পাঁচ বছর নিন্মগামি যেখানে সব পন্যের দাম উর্দগামি, যে চামড়া আগে দুই  হাজার টাকায় বিক্রি হতো সে চামড়া এখন দুইশত টাকা দিয়েও ব্যবসায়িরা কিনতে চায়না।
গার্মেন্টস ও পাটশিল্পের মতো চামড়া শিল্পের বাজারও অন্য দেশের হাতে চলে যাচ্ছে, যার কারণে দেশের মাদ্রাসা গুলি শুধু ক্ষতির মুখে পড়বে এরকম না, বরং সামগ্রিক ভাবে দেশের অর্থনীতি হুমকির দিকে যাচ্ছে। এ অবস্থা থেকে চামড়াশিল্প রক্ষার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন সাথে সাথে অসাধু ট্যানারি মালিক ও ব্যাবসায়িদের সিন্ডিকেট মুক্ত চামড়া ব্যাবসার আহবান জানান।
আরও বলেন দেশের কওমী মাদ্রাসা গুলি হলো খালেছ দিনি প্রতিষ্ঠান, এ প্রতিষ্ঠান থেকে ইসলামের সঠিক ও বিশুদ্ধ দিক নির্দেশনা দেওয়া হয়। কওমী মাদ্রাসা বন্ধ থাকলে জাতি আল্লাহর রহমত থেকে বঞ্চিত হচ্ছেন। মাদ্রাসা গুলি খুলে দিলে সাস্থবিধি মেনে আমরা প্রতিষ্ঠান গুলিকে পরিচালিত করবো, সরকার ও প্রশাসন আমাদের দাবী দুটিকে গুরুত্বের সাথে নিয়ে যথাযথ ব্যবস্থা নিবেন।
প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ, বক্তব্য রাখেন মুফতী মুমতাজুল করিম, মুফতী মাহবুবুর রহমান, মুফতী আলী আহমাদ, মুফতী জাকির আশরাফ, মুফতী মাশহুদুর রহমান, মুফতি ফখরুল হাসান কাসেমী, মুফতী জাকির হুসাইন, মুফতী মানযুর আহমাদ, মুফতী রবিউল ইসলাম রাফে, মাওলানা আবুল হাসান, মাওলানা ইলিয়াস মাঞ্জুরী, মুফতী শেখ আমীরুল ইসলামপ্রমূখ নেতৃবৃন্দ ও বিভিন্ন মাদ্রাসা ছাত্ররা উপস্থিত ছিলেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ