August 7, 2020, 6:11 pm

সরকারের কাছে বন্যাদুর্গতরা চরম উপেক্ষিত -শায়েখ চরমোনাই

  • হুসাইন আল আজাদ

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, করোনা মহামারি মোকাবিলায় নাকাল সরকারের কাছে এখন বন্যাদুর্গতরা চরম উপেক্ষিত। ফলে বন্যার্তদের মাঝে ত্রাণ তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না বলে মন্তব্য করেন তিনি।

গতকাল এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সমগ্র উত্তরবঙ্গ আজ বন্যার পানিতে ভাসছে। লক্ষ লক্ষ মানুষ আজ পানিবন্দি হয়ে আছে। অনেক মানুষ ইতোমধ্যেই মারা গেছে। বহু গবাদী পশু ভেসে যাচ্ছে। আরো নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যাকবলিত উত্তরবঙ্গে উদ্ধার তৎপরতা আরো জোরদার করা দরকার।

তিনি বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় একেবারে দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। মন্ত্রণালয়সহ স্থানীয় প্রশাসনের তৎপরতা এখনও নিতান্তই অপ্রতুল ও প্রচারসর্বস্ব।

 

শায়েখ চরমোনাই বলেন, ভারত থেকে ধেয়ে আসা বন্যার পানিতে উত্তর, মধ্য ও উত্তর-পূর্বাঞ্চাল মারাত্মক রূপ নিচ্ছে বন্যা ও বন্যাজনিত কারণে নদীভাঙ্গন। এমতাবস্থায় রাজনৈতিক ঝগড়া-বিবাদ পরিহার করে সরকার ও বিরোধী দল সবাইকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে হবে এবং বন্যা ও করোনা মহামারির পরিস্থিতি থেকে বাঁচার জন্য আল্লাহর কাছে ইস্তেগফার ও তওবা করার আহ্বান জানান।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ