August 14, 2020, 11:34 am

বৃষ্টি ও যানজটে চরম দুর্ভোগে রাজধানীবাসী

  • মুহাম্মাদ দেলোয়ার হুসাইন
  • স্টাফ রিপোর্টার

ভারী বৃষ্টিপাতে রাজধানীতে ব্যাপক পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে সীমাহীন ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। রোববার রাত থেকে শুরু হওয়া বৃষ্টিতে ঢাকার প্রধান প্রধান সড়কসহ বেশ কিছু এলাকা পানিতে তলিয়ে গেছে। এতে সকাল থেকে কর্মস্থলগামী ও শ্রমজীবী মানুষকে বৃষ্টির মধ্যে ভিজে অফিসে যেতে দেখা গেছে। পুরো নগরজুড়ে অনেকটা নাকাল অবস্থা।

সড়কে পানিবদ্ধতা সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তিতে শিকার হয়েছেন অনেকে। এদিকে, রাজধানীর কাওরান বাজার, গ্রিনরোড, মিরপুর, মোহাম্মদপুর, শ্যামলী, রামপুরা, বাড্ডা, শান্তিনগর, মালিবাগ, ধানমণ্ডি ২৭ এলাকায় পানিবদ্ধতার কারণে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা যায়, রোববার রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হয়েছে। ঢাকায় ১৯ মি. মি. বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সোমবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলেছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। এ সময় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এছাড়া দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ