August 15, 2020, 8:15 am

রাজধানীর সদরঘাটে অর্ধশতাধিক যাত্রী নিয়ে লঞ্চ ডুবি 

  • মুহাম্মদ আল আমিন
  • নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সদরঘাটের শ্যামবাজার এলাকায় ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর ২ লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চটি ৫০-৬০ জন যাত্রী নিয়ে ডুবে গেছে। সোমবার (২৯ জুন) সকাল নয়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

লঞ্চটি লোকেশন খুজে পেতে ইতিমধ্যে বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ কোস্টগার্ড, বিআইডাব্লিউটিএ এবং ফায়ার সার্ভিসে ৪ টি ডুবরি দল কাজ করছে।

এছাড়া বাংলাদেশ এয়ারফোর্স একটি বেল-২১২ ইউটিলিটি হেলিকপ্টার সার্চ অপারেশন এ ইতিমধ্যে যোগ দিয়েছে। পাশাপাশি নদীর পার জুরে সার্চ অপারেশন চালাচ্ছে র‍্যাব এভিয়েশন উইংয়ের একটি বেল – ৪০৭ হেলিকপ্টার।

উদ্ধার কাজে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ রওনা দিয়েছে। এখন পর্যন্ত কোনো যাত্রীকে উদ্ধার বা হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।ডুবে যাওয়া লঞ্চটি থেকে কয়েকজন যাত্রী সাঁতরে পাড়ে উঠলেও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে বলে জানান স্থানীয়রা। নিখোঁজদের উদ্ধারে ইতোমধ্যেই ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুড়িগঙ্গায় উদ্ধার অভিযান শুরু করেছে।অপরদিকে উদ্ধার কাজে যোগ দিয়েছে নৌবাহিনী ডুবুরি দল।

স্থানীয়রা জানান, সকাল নয়টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। স্থানীয়দের দাবি ডুবে লঞ্চটিতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী ছিলেন।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ