August 15, 2020, 8:45 am

বর্তমান যুব সমাজ নিয়ে কিছু কথা

মুহাম্মদ ইসমাইল হোসেন

আমাদের বর্তমান সমাজে যুব সমাজের মধ্যে যে জিনিসটি উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে তা হল মেয়েদের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলা। আজকের সমাজে যুবকরা প্রেম ভালোবাসার নামের একটি বর্বরতম খারাপ কাজে লিপ্ত, এর একমাত্র প্রধান কারন হলো বেপর্দা, একে অপরকে দর্শন করা। নারী-পুরুষ, তরুন-তরুনীরা যদি পরস্পর একে অপরকে না দেখতো তাহলে কখনোই তাদের মাঝে প্রেম ভালোবাসার বীজ অংকুরিত হতো না। একে অপরকে দেখে ভালো লাগার পরই বিভিন্ন উপায়ে যেমন,কথাবার্তা বলা, চিঠিপত্রের আদান প্রদান,মোবাইল ইত্যাদির মাধ্যমে একে অপরের কাছাকাছি আসার চেষ্টা করে। এভাবে ক্রমান্বয়ে ভালো লাগা থেকে ভালোবাসার জন্ম হয়ে থাকে।যা পর্যায়ক্রমে মারাত্বক রূপ ধারণ করে।

অর্থাৎ মানুষের মধ্যে অবৈধ ভালোবাসার পিছনে দৃষ্টিই হচ্ছে মূল কারন। দৃষ্টির মাধ্যমেই মনের মধ্যে নানা রূপ কল্পনা সৃষ্টি হয়। যা পরবর্তীতে পাপ কাজের দিকে ধাবিত করে।

এজন্যই মহাপ্রজ্ঞাময় আল্লাহতাআলা পুরুষকে যেমন নারীর দিকে তাকাতে নিষেধ করেছেন,তেমনি নারীকেও নিষেধ করেছেন পুরুষের দিকে তাকাতে।

তাই তরুন-তরুনীরা যদি কঠোরভাবে দৃষ্টিকে নিয়ন্ত্রন করতে পারে,তাহলে তাদের মাঝে বিবাহপূর্ব সর্বনাশা প্রেম ভালোবাসার সৃষ্টিই হবেনা।ফলে তারা অসংখ্য পাপাচার থেকে বাঁচার সাথে সাথে দুনিয়ার হাজারো পেরেশানি ও যন্ত্রনা থেকেও বাঁচতে পারবে।

অতএব, আমাদের দৃষ্টিকে হেফাজত করা একান্ত প্রয়োজন।তাই আসুন আমরা সবাই আমাদের চোখ কে কুদৃষ্টি থেকে হেফাজতে রাখার চেষ্টা করি।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ