August 15, 2020, 8:02 am

ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষকদের বিগত চার মাসের বকেয়া বেতন পরিশোধে প্রধানমন্ত্রীর নিকট খোলা চিঠি

বরাবর,
মাননীয় প্রধানমন্ত্রী৷

বিষয়ঃ ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পটি পাশ করন প্রসঙ্গে।

মহোদয়,
আমরা বাংলাদেশের ৮৫০০০ আলেম বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষক। আমাদের এ শিক্ষা কার্যক্রম একটি প্রকল্পের মাধ্যমে পরিচালিত হয়, যার ৬ষ্ঠ পর্যায়ের মেয়াদ গত ৩১/১২/২০১৯ তারিখে শেষ হয়েছে।

তারপরেও আমাদেরকে বলা হয়েছে যে, আপনারা কার্যক্রম চালিয়ে যান আবার প্রকল্প পাশ হবে। আমরা সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। বর্তমান মাস পর্যন্ত আমাদের প্রকল্প পাশ হয়নি, আমাদের অনেক শিক্ষক শুধুমাত্র এই প্রকল্পের ৪৫০০ টাকা বেতনের উপর নিজ সংসারের খরচ চালান।

আমাদেরকে যদি বলাহতো যে, প্রকল্প আর পাশ হবে না তবে আমরা তাদের দিকে তাকিয়ে না থেকে অন্য কিছু করতাম। কিন্তু আমাদেরকে আশা দেখিয়ে জানুয়ারি ২০ থেকে এপ্রিল ২০ পর্যন্ত ৪ (চার) মাস আশা দেখিয়েও আমাদের কোন বেতন ভাতার ব্যবস্থা করা হয়নি।

উল্লেখ্য, বর্তমান করোনাভাইরাস এর মত মহামারিতে আমাদের হাজার হাজার শিক্ষক করুন পরিস্থিতির সম্মুখিন। আত্মসম্মানের কারণে তারা অন্যের কাছে হাত পাততেও লজ্জা পায়। দিনের পর দিন তারা পরিবার নিয়ে অসহায়ে দিন পার করছে।

আমাদের এরকম পরিস্থিতিতে কেউ দেখার নাই। অথচ সরকারের বিভিন্ন সময়ে আমরা ইমামরাই গুরুত্বপূর্ণ কাজগুলো করে থাকি।
এমতাবস্থায় আপনি যদি সুদৃষ্টি আকর্ষণ করেন তবে আশাকরি কয়েক হাজার ইমামের বিশেষ উপকার হবে।

অতএব, মহোদয় এর সমীপে আকুল আবেদন এই যে, আমাদের ইমামদের স্বার্থে আপনার পিতার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানটি ৭তম পর্যায়ে পাশ করতে সদয় মর্জি হয়।

নিবেদক:
সকল ইমামদের পক্ষে
মুহাম্মাদ সাইফুল্লাহ আল মনির
ইমাম ও খতিব কোকিলা জামে মসজিদ।
নলছিটি, ঝালকাঠি।

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ