August 14, 2020, 11:24 am

আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকম এর প্রত্যাশা ও অবস্থান

২০১৯ সালের সেপ্টেম্বর মাসের ১৬ তারিখে আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমের পথচলা শুরু হয়।পথচলা  শুরুতেই এতটা জনপ্রিয়তা নিয়ে শুরু হবে সেটা ধারণায় ছিল না আমাদের।আত্মপ্রকাশের পর একটু একটু করে পাঠক জমা হতে শুরু করে ।

এটা আমাদের বেশ অনুপ্রাণিত করেছে। আওয়ার বাংলাদেশ টোয়েন্টিফোর ডটকমের সাথে সংশ্লিষ্ঠ সকলের সম্মিলিত প্রচেষ্টায় মাত্র ৭ মাসেই আজকে তাদের প্রিয় পোর্টাল এই জায়গায়। এ অবস্থায় থেকে আমরা আরও সামনের দিকে যাওয়ার চূড়ান্ত পরিকল্পনা করছি। আর আল্লাহ তায়ালার অনুগ্রহ ও পাঠকের ভালোবাসায় সেটা সম্ভব হবে।

ওয়েবসাইটের কিছু টেকনিক্যাল বিষয় রয়েছে, যেটা শুরু থেকে সেভাবে খেয়াল করিনি আমরা।ওয়েবসাইটের মান উন্নয়নে পাঠকদের চাহিদা অনুসারে যেসব টেকনিক্যাল বিষয়ে কাজ করা দরকার ছিল, বিভিন্ন কারণে সেটাকে কাভার করতে পারিনি।

কারণ, কাজের শুরুতে যে পরিষদটা ছিল, সে পরিষদটা সেভাবে থাকেনি শেষ পর্যন্ত। ব্যক্তিগত কারণে দু’একজন গা-ছাড়া ভাব নিলেও আমাদের কাজে একবিন্দুও ব্যঘাত ঘটেনি। বরং কয়েকগুণ বেড়েছে । কিন্তু সাইটের টেকনিক্যাল সমস্যাগুলো সমাধানের  সেভাবে চেষ্টা করে ওঠা হয়নি আর। এখন সমাধানের সর্বোচ্চ চেষ্টা করছি আমরা এবং সমাধানে নেমে পড়ছি।

কিন্তু পাঠক যেহেতু না কমে ধিরে ধিরে বাড়তেই থাকে, সেভাবে এগোচ্ছি।

এখন নতুন করে আমাদের ওয়েবসাইটের মান এবং টেকনিক্যাল বিষয়গুলো নিয়ে কাজ করা অপরিহার্য হয়ে পড়েছে। আমরা চাচ্ছি নিউজের ধারাবাহিকতা রেখেই এই কাজগুলো করে যেতে। গত দুই সপ্তাহ সেভাবেই কাজ করেছি আমরা।

 

তাই, আপাতত কিছুদিন নিউজ পাবলিশে কিছুটা বিলম্ব হলে দুঃখ নিবেন না। এটা শুধুমাত্র সাইটের উন্নতিকল্পে কাজ করার জন্য। এরপর আবার নবউদ্যোমে আরও গতি নিয়ে আপনাদের সামনে হাজির হবে জনপ্রিয় অনলাইন পোর্টাল আওয়ার বাংলাদেশে টোয়েন্টিফোর ডটকম ইনশাআল্লাহ। থাকবে নতুন নতুন চমক এবং মজার মজার বিষয়ভিত্তিক কাজ।

আশা করি এই সময়েও আওয়ার বাংলাদেশের সঙ্গেই থেকে কৃতজ্ঞ করবেন আমাদের…

 

 

সম্পাদক ও আওয়ার বাংলাদেশ পরিষদ

Leave a Reply

     এই বিভাগের আরও খবর

ফেসবুক পেইজ