কোরআন তেলাওয়াতরত অবস্থায় ২৭ জন মাদরাসা ছাত্রের মৃত্যু

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ১৯, ২০১৯
কোরআন তেলাওয়াতরত অবস্থায় ২৭ জন মাদরাসা ছাত্রের মৃত্যু

আব্দুল কাদের
স্টাফ রিপোর্টার:

প’শ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার রাজধানী মনরোভিয়ায় একটি মাদরাসায় অ’গ্নিকাণ্ডে কুরআন তেলায়াতরত ২৭ শিক্ষার্থী এবং দুইজন শিক্ষক নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দেশটির পুলিশের মুখপাত্র মোজেস কার্টার বুধবার জাতীয় টেলিভিশনে বক্তব্য প্রদানের সময় জানান, বৈদ্যতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ড হয় বলে প্রাথমিকভাবে জানা যায়।

যুক্তরাষ্ট্রের একটি সংবাদ সংস্থা জানায়, এই অগ্নিকাণ্ড থেকে শুধু ইমাম এবং দুই শিক্ষার্থী পালিয়ে বাঁচতে সক্ষম হয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনাটি তদন্তাধীন আছে।

প্যাস্টর এমানুয়েল হারবার্ট নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, তিনি আগুনের শব্দে জেগে ওঠেন এবং সবাই সাহায্যের জন্য এগিয়ে আসতে বলেন। তিনি বলেন, আমি যখন বাইরে তাকিয়েছিলাম মনে হচ্ছিলো পুরে এলাকা লালবর্ণ ধারণ করেছে।

লাইবেরিয়ার একাধিক সরকারি কর্মকর্তার বরাত দিয়ে ফ্রান্সের একটি সংবাদ সংস্থা জানিয়েছে, নি’হ’তদের মধ্যে বেশির ভাগের বয়স দশ বছর। তবে এর চেয়ে বেশি বয়সের শিশুও ছিল। লাইবেরিয়ার প্রেসিডেন্ট জর্জ উইয়াহ অগ্নি’কাণ্ডের পরের দিন ঘটনাস্থল পরিদর্শন এবং নিহ’তদের পরিবারের সঙ্গে দেখা করেন এবং তাদের শান্তনা দেন।

তিনি আরও বলেন, নিহতদের পরিবার এবং লাইবেরিয়ার সব মানুষের জন্য এটি সত্যিই একটি কঠিন সময়। আমি এই ঘটনায় দেশের গোটা ইসলামিক কমিউনিটির কাছে গভীরভাবে দুঃখপ্রকাশ করছি।

Sharing is caring!