৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ২৪, ২০২০
৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে প্রাক প্রাথমিক থেকে শুরু করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধের সময় বাড়ানো হয়েছে। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।

সচিবালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়ের বলেন, ‘প্রাক প্রাথমিক থেকে সব রকমের শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল ২০২০ পর্যন্ত বন্ধ থাকবে।’

 

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মত করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বাড়তে শুরু করে। শিশুদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধের দাবি তোলেন অভিভাবকরা। এরপর সরকারের পক্ষ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসে। তবে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হলেও করোনা পরিস্থিতি ভালো না হলে সময় বাড়ানো হবে। এরপরই সরকারের পক্ষ থেকে সময় বাড়িয়ে নতুন সময় দেয়া হয়।

Sharing is caring!