১৮ বছর দাঁড়িয়ে আছে প্রাণের বন্ধু রাস্তার জন্য

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ৩, ২০১৯
১৮ বছর দাঁড়িয়ে আছে প্রাণের বন্ধু রাস্তার জন্য

সজিবুল ইসলাম

সিলেট জেলা প্রতিনিধি:

ব্রিজ আছে সড়ক নেই। ১৮ বছর ধরে দাঁড়িয়ে আছে ব্রিজটি। কিন্তু যে সড়ক দিযে ব্রিজটিতে উঠতে হবে তা আজও নির্মাণ হয়নি। সড়ক নির্মাণের আগেই নির্মিত হয়েছিল ব্রিজ। তাই এখন দূর থেকে দাঁড়িয়ে দেখতে হয় সংযোগ সড়কবিহীন ব্রিজটি।

সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের খালিটেকা মীরেরগাঁও গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মাটিজুড়া নদীর পশ্চিম হালঘাটা নামক স্থানে অনেক প্রত্যাশিত ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। রাস্তা নেই তবু তৈরি করা হয়েছে লাখ লাখ টাকা ব্যয় করে ব্রিজ। কেন বা কার স্বার্থে ওই ব্রিজটি নির্মাণ করা হয়েছে উত্তর খুঁজে পাচ্ছেন না এলাকাবাসী। ব্রিজ তৈরি করা হলেও জনগণের কোনো কাজে আসছে না। কারণ রাস্তা তৈরি না করেই ব্রিজ নির্মাণ করায় এক পায়ে দাঁড়িয়ে আছে ব্রিজ। ব্রিজের চারদিকেই পানি, নেই কোনো রাস্তা। ব্রিজ দুপাশে মাটি ভরাট ও রাস্তা তৈরি করে জনগণের চলার উপযোগী করে তোলা হলে সেখানে মানুষ উপকার পেত।

২০০১ সালের প্রথম দিকে খালিটেকা মীরেরগাঁও গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া মাটিজুড়া নদীর পশ্চিমে হালঘাটা নামক স্থানে ব্রিজটি নির্মাণ করা হয়েছে বলে জানা গেছে। এই ব্যাপারে দৌলতপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল মজিদ বলেন, ২০০১ সালে মাটিজুড়া নদীর ওপর ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। কিন্তু আজও পর্যন্ত রাস্তা না হওয়ায় নির্মিত ব্রিজ দিয়ে এলাকার মানুষ চলাচল করতে পারছে না।

Sharing is caring!