হিউম্যান মিল্কব্যাংক;দেশকে জারজ রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্র: আল্লামা বাবুনগরী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জানুয়ারি ৪, ২০২০
হিউম্যান মিল্কব্যাংক;দেশকে জারজ রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্র: আল্লামা বাবুনগরী

আব্দুল কাদের
হাটহাজারী প্রতিনিধি:

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন,ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে চতুরমুখী গভীর ষড়যন্ত্র চলছে।ইসলামকে চিরতরে মিটিয়ে দিতে একের পর এক দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র করা হচ্ছে।এ সব ষড়যন্ত্র মোকাবিলায় ওলামায়ে কেরাম এবং তৌহিদীর সজাগ দৃষ্টি রাখতে হবে।

জামিয়ার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী সাহেবের সভাপতিত্বে অনুষ্ঠিত ৩ রা জানুয়ারি শুক্রবার দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিলে আলোচনাকালে এ সব কথা বলেন তিনি।

সম্প্রতি ঢাকার মাতুয়াইলে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত ঢাকার শিশু ও মাতৃস্বাস্থ্য ইনস্টিটিউটটিতে (ICMH) চালু হতে যাওয়া হিউম্যান মিল্ক ব্যাংকের কড়া সমালোচনা করে পবিত্র কুরআনের সূরা নিসার ২৩ নং আয়াত উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, কুরআন শরীফে আল্লাহ তায়া’লা ইরশাদ করেছেন,তোমাদের জন্য নিষিদ্ধ (বিয়ের জন্য) … তোমাদের দুধ মাতা, দুধ বোন।এবং মুসলিম শরীফের হাদীসে রয়েছে,আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন-‘রক্তের সম্পর্কের ভিত্তিতে যেসব স্বজনেরা (বিয়ের জন্য) হারাম তদ্রূপ দুধপানের সম্পর্কের ভিত্তিতেও তারা হারাম।

তিনি আরো বলেন,ইসলামি শরীয়াতের অন্যতম ভিত্তি হচ্ছে আত্মীয়তার সম্পর্ক রক্ষা করা। মিল্কব্যাংক চালু হলে এই পদ্ধতিকে ধ্বংস করবে।একই মায়ের দুধ পান করে বহু অজানা দুধ ভাই বোন হবে আর ইসলামি বিধানমতে দুধভাই বোনের মধ্যে বিবাহ বন্ধন হারাম। অথচ হিউমেন মিল্ক ব্যাংক চালু হলে পরস্পরের অজ্ঞাতেই বহু হারাম বিবাহ হওয়ার আশঙ্কা থাকবে।

তিনি আরো বলেন,আমাদের জ্ঞাত তথ্যানুসারে মুসলিম বিশ্বের কোথাও এ ধরনের কোনও মিল্কব্যাংক নেই। ওআইসি এর ইসলামি ধর্মীয় বিধান বিষয়ক বোর্ড ‘মাজমাউল ফিকহিল ইসলামী’
(International Islamic jurist of OIC) মিল্কব্যাংককে হারাম ঘোষণা করেছে। ৯০% মুসলিম অধ্যুষিত বাংলাদেশেও ইসলামী শরীয়াহ অননুমোদিত হিউম্যান মিল্ক ব্যাংক চালু হতে দেওয়া যায় না।সেবার নামে এনজিওরা হিউম্যান মিল্কব্যাংক চালু করে এ দেশকে জারজ রাষ্ট্রে পরিণত করার গভীর ষড়যন্ত্র করছে। এদেশের লক্ষ কোটি তৌহিদী জনতা বুকের তাজা রক্তের বিনিময়ে হলেও এ দেশে হিউম্যান মিল্ক ব্যাংক হতে দেবে না।

আকিদায়ে খতমে নবুওয়াত ঈমানের অবিচ্ছেদ্য অংশ উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন,খতমে নবুওয়াতে বিশ্বাসী হওয়া ছাড়া মুসলমান হওয়া যায় না। কাদিয়ানীরা অমুসলিম কারণ তারা খতমে নবুওয়াতে বিশ্বাসী নয়। পৃথিবীর বিভিন্ন দেশে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে৷ ৯০ শতাংশ মুসলমানের দেশ বাংলাদেশেও কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয় ও সংবিধানিকভাবে অমুসলিম ঘোষণা করার জোর দাবি জানান হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী

Sharing is caring!