সোনাগাজীতে অবৈধ বাঁধ অপসারণে ইউপি চেয়ারম্যান

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৪, ২০২০
সোনাগাজীতে অবৈধ বাঁধ অপসারণে ইউপি চেয়ারম্যান
  • আলাউদ্দীন জিহাদ
  • সোনাগাজী প্রতিনিধি

কৃষকের কৃষিকাজে বিঘ্ন না ঘটে সেই জন্য উপজেলা প্রশাসনের নির্দেশনায় সোনাগাজী চরচান্দিয়া ৭ নং স্লুইজ খালের অবৈধ বাঁধ অপসারণ করেন।

আজ (১৪ জুলাই) মঙ্গলবার সকালে উপজেলার চরচান্দিয়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের অবৈধ বাঁধ অপসারণ করেন ইউ পি চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন মিলন।

এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য লিটন, জেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম বাদল। চরচান্দিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জীবন মিয়াজী, ইউনিয়নের ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ সহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।

কৃষকরা জলাবদ্ধতার কারণে তাদের কয়েক একর জমির ফসল তলিয়ে যাওয়ার অভিযোগের ভিত্তিতে চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন এ সব বাঁধগুলো অপসারণ করেন। চেয়ারম্যান মোশারফ হোসেন মিলন বলেন, জনগুরুত্বপূর্ণ এই খালটিতে বাঁধ নির্মাণ করে কৃষকদের চাষাবাদে বিঘ্ন সৃষ্টি হয়ে এমন একটি অথ্য ফেসবুক পেজে একটি লেখা নজরে আসে বিষয়টি আমলে নিয়ে আমি খোঁজ খবর নিই। ওইদিনই তিনি খালের বাধ নির্মাণকারীদের অপসারণ করতে নির্দেশ দেয়ার পর অপসারণ না করায় আমি আজ নিজেই অপসারণের কাজ শুরু করি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খালে একাধিক অবৈধ বাঁধ দেওয়ার কারণে খালের পানি চলাচলের স্বাভাবিক প্রবাহের গতিপথ বন্ধ হয়ে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ফলে ইউ পি চেয়ারম্যান প্রায় ১০টি বাঁধ অপসারণ করেন এবং আগামীতে কেউ যেন বাঁধ দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি না করেন সে ব্যাপারে কঠোর হুশিয়ারি দেন।

Sharing is caring!