সিরাজগঞ্জে অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা শুরু

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৭, ২০২০
সিরাজগঞ্জে অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা শুরু
  • ইসমাইল সিরাজী
  • বিশেষ প্রতিনিধি

২৭ জুন থেকে ২৯ জুন পর্যন্ত সিরাজগঞ্জসহ সারা দেশে প্রথমবারের মাতো অনলাইন প্ল্যাটফর্মে ডিজিটাল মেলা-২০২০ অনুষ্ঠিত হবে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও এটুআই-এর সহযোগিতায় বর্তমান করোনা (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ৬৪টি জেলার ডিজিটাল কার্যক্রমকে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপনের লক্ষ্যে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

গত ২৫ জুন বৃহস্পতিবার করোনা সংক্রামন পরিস্থিতি বিবেচনায় এনে বিভিন্ন দিক নিয়ে এক প্রেস কনফারেন্সের আয়োজন করা হয়।

জেলা প্রশাসন কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে এই প্রেস কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ ।

তিনি বলেন, একটি উন্নত দেশ, সমৃদ্ধ ডিজিটাল সমাজ, একটি ডিজিটাল যুগের জনগোষ্ঠী, রূপান্তরিত উৎপাদন ব্যবস্থা, নতুন জ্ঞানভিত্তিক অর্থনীতি, সব মিলিয়ে একটি জ্ঞানভিত্তিক সমাজ গঠনের স্বপ্নই দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডিজিটাল বাংলাদেশ বস্তুত জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার প্রথম সোপান। একাত্তরে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পরবর্তী প্রজন্মের জন্য সমৃদ্ধ ও উন্নত জীবন প্রতিষ্ঠা করার মাধ্যমে যে স্বপ্নের সোনার বাংলা’ গড়ার স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন আজ পূরণের অন্যতম মাধ্যম হলো ডিজিটাল বাংলাদেশ।

জেলা প্রশাসক আরো বলেন, উন্নয়নমূলক উদ্যোগের মাধ্যমে জনগণের জীবনযাত্রার মানোন্নয়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার। আর সেই মহৎ কর্মযজ্ঞের অংশীদার সিরাজগঞ্জ জেলা প্রশাসনও। জেলা প্রশাসন সিরাজগঞ্জ ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রযোজ্য ক্ষেত্রে সক্রিয় অংশগ্রহণ করছে এবং মাঠ পর্যায়ের সকল স্তরে ডিজিটাল কার্যক্রম সম্প্রসারণে সমন্বয় সাধনের পাশাপাশি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের সেই উদ্যোগসমূহ ডিজিটাল মেলার মাধ্যমে অনলাইনে জনগণের সামনে তুলে ধরা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ ফিরোজ মাহমুদ ,অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি এ,বি,এম রওশন কবীর,সহকারী কমিশন ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান , সিরাজগঞ্জ প্রেসক্লাবে সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ ।

Sharing is caring!