সাতসকালে ৫.৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল অস্ট্রেলিয়া

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত সেপ্টেম্বর ২২, ২০২১
সাতসকালে ৫.৮ মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল অস্ট্রেলিয়া

আওয়ার বাংলাদেশ ডেস্ক: ভূমিকম্পে কেঁপে উঠেছে অস্ট্রেলিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চল। দেশটির ভিক্টোরিয়া রাজ্যের রাজধানী মেলবোর্নে ভূমিকম্প আঘাত হেনেছে। ভূমিকম্পে শহরের বেশ কিছু বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকাল সোয়া নয়টায ভিক্টোরিয়া রাজ্যের রাজধানীর কাছে ম্যানসফিল্ডে ৫.৮ মাত্রায় এ ভূমিকম্প অনুভূত হয়।

সোশ্যাল মিডিয়ায় ফুটেজে দেখা গেছে, বেশ কয়েকটি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রতিবেশী দক্ষিণ অস্ট্রেলিয়া এবং নিউ সাউথ ওয়েলসেও (এনএসডব্লিউ) ভূমিকম্প অনুভূত হয়েছিল। ভিক্টোরিয়ার জরুরি সেবাদানকারী সংস্থা বাসিন্দাদের ভূমিকম্পের সম্ভাব্য প্রভাবের (আফটারশক) জন্য সতর্ক থাকতে বলেছে।

কর্তৃপক্ষ বলেছে, যারা ভিক্টোরিয়ায় রয়েছেন তারা বিপদে আছেন। আফটারশকের শঙ্কা রয়েছে, ক্ষতিগ্রস্ত ভবন এবং অন্যান্য বিপদ থেকে দূরে থাকুন। জরুরি অবস্থা ছাড়া গাড়ি চালানো থেকে বিরত থাকুন।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বেশ কয়েকটি উঁচু টাওয়ার এবং একটি শহরের হাসপাতালও খালি করা হয়েছে। ক্ষতির কারণে কিছু শহরের ট্রাম লাইন স্থগিত করা হয়েছে।

Sharing is caring!