সাতক্ষীরায় ইসলামী যুব আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৮, ২০২০
সাতক্ষীরায় ইসলামী যুব আন্দোলনের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
  • সাতক্ষীরা প্রতিনিধি

আজ শনিবার (১৮জুলাই) বিকাল ৬ ঘটিকায় ইসলামী যুব আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে কেন্দ্রীয় নির্দেশনার আলোকে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করা হয়।

বৃক্ষ রোপণ কর্মসূচীতে ইসলামী যুব আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সভাপতি মো. মুবাশশীরুল ইসলাম তকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) ডা: কাজী মো. ওয়েজ কুরণী।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণ ও কৃষি উৎপাদন বৃদ্ধির জন্য পরিকল্পিত ভাবে গাছ লাগাতে হবে। পরিকল্পনা বিহীন বৃক্ষ রোপণ পরিবেশের অনুকুলে নয়। তিনি সর্ব সাধারণের প্রতি পরিকল্পিত ভাবে বৃক্ষ রোপণের জন্য উদ্বুদ্ধ করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী যুব আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সহ সভাপতি মো. দেলাওয়ার হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী, সাংগঠনিক সম্পাদক ডা: মো. খাইরুল ইসলাম, মো. মনিরুল ইসলাম প্রমুখ।

সভাপতি তার বক্তব্যে বলেন, মহান আল্লাহ রাব্বুল আলামিনের অশেষ কৃপায় বাংলাদেশের মাটি সবুজ শ্যামল গাছের জন্য সু-প্রসিদ্ধ। পরিবেশগত ভারসাম্য রক্ষার্থে একটি দেশের আয়তনে শতকরা ২৫ভাগ এলাকায় বনভূমি থাকা প্রয়োজন। সেই হিসাবে আমাদের কে বৃক্ষ রোপণের প্রতি বিশেষভাবে গুরুত্ব দিতে হবে। সাতক্ষীরা জেলার প্রতিটি উপজেলায় ইসলামী যুব আন্দোলনের উপজেলা কমিটিকে বৃক্ষ রোপণ কর্মসূচী পালনের জন্য জেলা কমিটির পক্ষ থেকে নির্দেশ প্রদান করা হয়।

Sharing is caring!