সাতকানিয়ায় হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারকে জরিমানা

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১২, ২০২০
সাতকানিয়ায় হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারকে জরিমানা
  • আলমগীর ইসলামাবাদী
  • বিশেষ প্রতিনিধি চট্টগ্রাম জেলা

দক্ষিন চট্টগ্রাম সাতকানিয়া থানার অন্তগর্ত কাঞ্চনা ফুলতলা জোট পুকুরিয়া বাজারে অবস্থিত হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে বিভিন্ন ধরনের অনিয়ম পাওয়ায় সাতকানিয়া উপজেলার মোবাইল কোর্টের অভিযানে মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি নিয়ন্ত্রণ অধ্যাদেশ-১৯৮২ এবং দন্ডবিধি-১৮৬০ অনুযায়ী সর্বমোট ২৫০০০ হাজার টাকা জরিমানা করা হয়।

এই সময় উপস্থিত ছিলেন, সাতকানিয়া সহকারী কমিশনার (ভূমি) আল-বশিরুল উদ্দিন। এই বিষয়ে তিনি বলেন, এই হেলথ ডায়াগনিষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে বিভিন্ন রকমের অনিয়ম পাওয়া গিয়েছে এখানে কোন অভিজ্ঞ নার্স নেই এবং ডায়াগনিষ্টিক সেন্টারের কোন অনুমতির কাগজপত্রাদি প্রদর্শন করতে তারা ব্যর্থ হয়েছে।

যদিও বা সাইনবোর্ডে ডায়াগনিষ্টিক সেন্টার থাকলেও বাস্তবে পেশেন্ট বেড ও ডেলিভারি বেডের অস্তিত্ব পাওয়া গিয়েছে এবং ওয়ান টাইম গ্লাভস ব্যবহার করে শুকাতে দেয়া হয়েছে, ডাক্তার উপস্থিত না থাকলে ও অক্সিজেন সিলিন্ডার বিদ্যমান, ঔষুধ রাখার ফ্রিজে তরকারির বাটি, ব্যবহৃত সরঞ্জামাদি যত্রতত্রভাবে ফেলানো সহ-বিভিন্ন অনিয়মের সাথে জড়িত এই প্রতিষ্ঠানটি। পরিশেষে তিনি এই প্রতিষ্ঠানের অনুমতিপত্র দেখানোর জন্য একটা নিদিষ্ট সময় দেওয়া হয়েছে এর মধ্যে যদি তারা অনুমতির কাগজ দেখাতে অক্ষম হয় তাহলে পরবর্তীতে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Sharing is caring!