সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে: রিজভী

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ৪, ২০২০
সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে: রিজভী
  • আওয়ার বাংলাদেশ ডেস্ক

সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে বলে অভিযোগ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার (৪ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টন থেকে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ অভিযোগ জানান তিনি।

রিজভী বলেন, করোনা রোগীরা হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাবে কাতরাতে-কাতরাতে মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। চারিদিকে এতো উন্নয়নের বুলি, অথচ বাংলাদেশে একটিও আইসিইউ অ্যাম্বুলেন্স নেই। যারা ক্রসফায়ার আর গুমের আদর্শিক চেতনায় লালিত, তাদের কাছে জীবনের কোনো মূল্য নেই। টেস্টের অনুপাতে আক্রান্ত এবং মৃত্যুর হারে সব দেশকে ছাড়িয়ে যাচ্ছে বাংলাদেশ। সরকারের সীমাহীন ব্যর্থতার কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

‘হিমালয় প্রমাণ ভুল সিদ্ধান্ত, অর্বাচীনতা, ব্যবসায়ী ও আমলাদের স্বার্থের কাছে নতজানু হওয়া এবং সরকারের এক বিভাগের সঙ্গে আরেক বিভাগের সমন্বয়হীনতা মানুষের জীবনকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে। অনির্বাচিত সরকারের কাছে জনগণের ছিটেফোঁটাও মূল্য নেই। জনগণ এখন তাদের গবেষণার গিনিপিগ। অবিবেচকের মতো সবকিছু খুলে দিয়ে এখন তামাশা দেখছে সরকার। তাদের ভাবখানা এমন যে, চরে খাও, বাঁচলে বাঁচো, মরলে মরো। আমরা তো গদিতে আছি আরামে।’

সরকারের সমালোচনা করে রিজভী আরও বলেন, গণপরিবহনে নৈরাজ্য চলছে। তারা সরকার নির্ধারিত ভাড়ার পরিবর্তে দ্বিগুণের বেশি ভাড়া আদায় করছে। যাত্রাপথে নির্বিচারে পকেট কাটা হচ্ছে সাধারণ যাত্রীদের। কোথায় স্বাস্থ্যবিধি, কোথায় সীমিত যাত্রী? বাসতো আগের মতোই চলছে গাদাগাদি করে। বর্তমানে লঞ্চঘাট, বাস স্ট্যান্ড, টার্মিনাল ও রাস্তাঘাটের দৃশ্য ভয়াবহ। কোথাও স্বাস্থ্যবিধির ন্যুনতম বালাই নেই। বুধবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নিজে এই ব্যর্থতার কথা স্বীকার করেছেন।

Sharing is caring!