সরকারের ক্ষমতার লোভের কারণেই জাতি পথ হারিয়ে ফেলেছে: এমপি হারুন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৫, ২০২০
সরকারের ক্ষমতার লোভের কারণেই জাতি পথ হারিয়ে ফেলেছে: এমপি হারুন
  • স্টাপ রিপোর্টার

বিএনপির যুগ্ম মহাসচিব মো. হারুনুর রশীদ হারুন এমপি বলেছেন, করোনাকালীন সংকট উত্তরণের জন্য যে রোডম্যাপ দরকার ছিল এই বাজেটে কোনো ধরনের নির্দেশনা নেই। আমি সুস্পষ্টভাবেই বলতে চাই, সরকার দেশের সবকিছু ধ্বংস করে দিয়েছে, তার একটাই কারণ যাতে করে তারা ক্ষমতায় থাকতে পারে।

 

তিনি বলেন, আজকে কারা সবচেয়ে ক্ষমতাশালী? যারা দেশের ব্যাংক লুটেরা, যারা বিদেশে টাকা পাচার করছে, যারা মানবপাচার করছে, যারা মাদক কারবারের সঙ্গে জড়িত। তারাই আজকে দেশে সব চেয়ে প্রভাবশালী। সরকারের এই ক্ষমতার লোভের কারণেই আমরা পথ হারিয়ে ফেলেছি। অপরাধে অভ্যস্ত একটা জাতিতে আমরা পরিণত হয়ে গেছি।

 

বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে বিএনপি দলীয় সংসসদ সদস্যদের ‘বাজেট পর্যালোচনা ২০২০-২১ ও চলমান করোনা পরিস্থিতি’ বিষয়ক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর মতো শীর্ষ জায়গা থেকে যদি বলা হয়, অদৃশ্য শক্তির কাছে কি হার মানা যায়? সারা পৃথিবী যেখানে আজ বিপর্যস্ত সেখানে যে করোনা নিয়ে তুচ্ছতাচ্ছিল্যকর কথা আসে সেগুলো আসলেই দুঃখজনক। সরকারকে অবশ্যই নির্দিষ্ট একটি রোডম্যাপ দিতে হবে। বাজেটের যে একটি নির্দিষ্ট লক্ষ্যমাত্রা দেয়া হয়েছে সেটির কোনো কিছু করা কোনোভাবেই সম্ভব নয়।

 

তিনি আরো বলেন, সরকারের এসব কর্মকাণ্ডের কারণেই পুরো জাতি আজ একটা দুর্ভোগের মধ্যে পতিত হয়েছে। এই দুর্ভোগ উত্তরণের জন্য আগেই বিএনপির পক্ষ থেকে একটি বাজেট প্রস্তাবনা দেয়া হয়েছে এবং করোনা উত্তরণে একটি পরিকল্পনা দেয়া হয়েছে। কিন্তু এগুলোকে সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা যেভাবে উপহাস করে কথাবার্তা বলেছেন এসবের প্রতিক্রিয়া জানানোর কোন ভাষা জানা নেই।

Sharing is caring!