ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে ইশার অগ্রযাত্রাকে ব্যাহত করা যাবে না: শরিফুল ইসলাম

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২১, ২০২১
ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে ইশার অগ্রযাত্রাকে ব্যাহত করা যাবে না: শরিফুল ইসলাম

আওয়ার বাংলাদেশ ডেস্ক: ইশা ছাত্র আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে বাংলাদেশকে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় নিরলস কাজ করে যাচ্ছে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রাখতে ইশা ছাত্র আন্দোলন বদ্ধপরিকর।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত ‘কেন্দ্রীয় সভাপতি নূরুল করিম আকরাম-এর বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্র ও হয়রানিমূলক মিথ্যা মামলা অনতিবিলম্বে প্রত্যাহারের দাবিতে’ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক এইচ এম কাওসার মাহমুদের সঞ্চালনায়  অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ এসব কথা বলেন।

তিনি বলেন, কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত কোন ধরনের মামলা দিয়ে ইশা ছাত্র আন্দোলনের অগ্রযাত্রাকে ব্যাহত করতে পারবে না। আমরা সকল ষড়যন্ত্রকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে সদা প্রস্তুত আছি।

এসময় তিনি,  কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা অনতিবিলম্বে বাতিল করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন।

শরিফুল ইসলাম রিয়াদ বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার পর থেকে ধারাবাহিকভাবে দেশ ও শিক্ষির্থী বান্ধব কর্মসূচির মাধ্যমে সাধারণ শিক্ষার্থীদের আস্থার শেষ ঠিকানা হয়ে উঠেছে। সাধারণ শিক্ষার্থীরা ইশা ছাত্র আন্দোলনকে আগামীর দেশ পরিচালনায় সৎ, দক্ষ ও নৈতিকতা সম্পন্ন নেতৃত্ব তৈরির যোগ্য প্রতিষ্ঠান হিসাবে বিবেচনা করছে।

এসময় বিশেষ অতিথির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল গাজী মুহাম্মাদ ওসমান গনী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি একটি বিতর্কিত আইন। এই আইন নিয়ে জনমনে সংশয় ও উৎকন্ঠা রয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইনটি সংবিধানের মৌলিক চেতনা, মতপ্রকাশের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও মৌলিক মানবাধিকার সম্পর্কিত বিভিন্ন আন্তর্জাতিক আইনের পরিপন্থী। আমরা সংবিধানে প্রদত্ত স্বাধীন মতপ্রকাশের অধিকার নিশ্চিত করে আইনটির সংশোধনের দাবি জানাচ্ছি।

সভাপতির বক্তব্যে ইশা ছাত্র আন্দোলন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুহাম্মাদ আরমান হোসাইন বলেন, আমরা দেশের সংবিধান ও আইন মেনে সংগঠন পরিচালনা করি। দেশের ভাবমূর্তি বজায় রাখতে ইশা ছাত্র আন্দোলন সর্বদা জাগ্রত। অথচ কে বা কারা ইশা ছাত্র আন্দোলনের -এর কেন্দ্রীয় সভাপতির বিরুদ্ধে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার অভিযোগ এনে মামলা দায়ের করেছে। আমরা এমন ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় হতবাক ও ক্ষুব্ধ। আমরা এই হয়রানিমূলক মিথ্যা মামালার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি ।

এসময় আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম এম শোয়াইব, স্কুল ও কলেজ সম্পাদক আল আমিন সিদ্দিকী, কার্যনির্বাহী সদস্য শিব্বির আহমাদ, কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি ইমরান হোসাইন নূর, মজলিশে শূরা সদস্য শফিকুল ইসলাম, ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি রায়হান চৌধুরী প্রমুখ।

তাইতা/আবা২৪

Sharing is caring!