শুরু হলো ফেনীর মহিপাল সরকারী কলেজ মাঠে চরমোনাই নমুনায় তিনদিন ব্যাপী মাহফিল

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ডিসেম্বর ৫, ২০১৯
শুরু হলো ফেনীর মহিপাল সরকারী কলেজ মাঠে চরমোনাই নমুনায় তিনদিন ব্যাপী মাহফিল

হুসাইন আল আজাদ:

আজ জোহর নামাজের পর উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয়েছে ফেনীর মহিপাল সরকারী কলেজ মাঠে চরমোনাই নমুনায় তিনদিন ব্যাপী মাহফিলের পর্ব। জামেয়া কোরানিয়া  মাদ্রাসার মুহতামিম মুফতি আব্দুর রহমান গিলমান উদ্বোধনী বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি মাহফিলের সার্বিক প্রস্তুতি এবং সবার সুযোগ সুবিধার বিষয়ে বিশেষ দিক নির্দেশনা দেন এবং মাহফিলে যাতে কারও কোন কষ্ট না হয় সেদিকে খেয়াল রাখতে মাহফিল ব্যাবস্থাপনার দায়িত্বে থাকা সকলকে নির্দেশনা দেন।

আজ ৫ ডিসেম্বর রোজ মঙ্গলবার থেকে শুরু হয়ে, তিনদিনব্যাপী এ মাহফিল ৮ ডিসেম্বর সকালে আখেরী মুনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। তিনদিনের এ মাহফিলে আজ বাদ জোহরসহ প্রতিদিন সকাল-সন্ধায় মোট সাতটি মূল বয়ান হয়ে থাকে।

তিনদিনব্যাপী এ মাহফিলের প্রথম পর্বে কারা নসীহত পেশ করছেনে এবং করবেন সে সম্পর্কে জানতে মাহফিল বাস্তবায়ন কমিটির প্রচার সম্পাদক মুফতি আব্দুর রহমান ফরহাদ আওয়ার বাংলাদেশ কে বলেন, আজ জোহর নামাজের পর মুফতি আব্দুর রহমান গিলমান সাহেবের উদ্বোধনী বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয়েছে, এরপর ধারাবাহিক ভাবে যারা আলোচনা করেছেন , মদীনাতুল উলূম কারীমিয়া মাদরাসার মুহতামিম মুফতি আব্দুর রহমান ফরহাদ, পদুয়া কাসেমুল উলূম মাদরাসার নায়েবে মুহতামিম মাও. নুর মুহাম্মদ আজম, মাও. ফৈরদাউস আল আজাদ-ঢাকা, মুফতি আহমাদুল্লাহ, মাও. কারী মুহাম্মদ কাসেম. পীরে কামেল আল্লামা আ: মজিদ মোড়েলগঞ্জ, মাও. মাহমুদুল হাসান -ফেনী, মুফতি হেদায়েত উল্লাহ আজাদী- ঢাকা, মাহমুদুল হাসান ওলীউল্লাহ – সাহেবজাদা বরগুনা পীর সাহেব এবং সর্বশেষ আজকের আখেরী নসীহত পেশ করবেন আজকের প্রধান অতিথী মরহুম পীর সাহেব চরমোনাই রহ. এর সাহেবজাদা ও চরমোনাই ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান মুফতী সৈয়দ ইসহাক মোহাম্মদ আবুল খায়ের সাহেবের আখেরী বয়ানের মাধ্যমে প্রথম পর্বের মাহফিল সমাপ্ত হবে।

 

এছাড়া মাহফিলের দ্বিতীয় ও তৃতীয় দিনে আমীর-নায়েবে আমীরুল মুজাহিদীন ছাড়াও ফজরের পর থেকে রাত ১১টা পর্যন্ত চরমোনাই তরিকার বিভিন্ন খোলাফা ও দেশ-বিদেশ থেকে আগত অলেম-ওলামা ও পীর-মাশায়েখগণ বয়ান করে থাকবেন।

Sharing is caring!