শাহ আরেফিন টিলায় বোমামেশিন ধ্বংস

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ১৫, ২০১৯
শাহ আরেফিন টিলায় বোমামেশিন ধ্বংস

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:

শাহ আরেফিন টিলায় বোমা মেশিনের বিরুদ্ধে আবারো পুলিশের ঝটিকা অভিযান।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলায় বোমা মেশিনের তান্ডবে ধ্বংসপ্রায় পাহাড়ি ভূমি ও কৃষি জমি রক্ষায় কোম্পানীগঞ্জ থানার পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে।

অদ্য ১৫ই অক্টোবর মঙ্গলবার দুপুর ০১ টা থেকে বিকাল ০৫ টা পর্যন্ত এ অভিযান চলে।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম (পিপিএম) এর নেতৃত্বে একদল চৌকশ পুলিশ সদস্যের অভিযানে প্রায় ৫০০ ফুট পাইপ ভেঙ্গে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং একটি বোমা মেশিন জব্দ করা হয়।খোঁজ নিয়ে জানা যায় জব্দকৃত বোমা মেশিনের মালিক পাড়ুয়া নোয়াগাঁও গ্রামের আব্দুল মন্নাফ মিয়া।জব্দকৃত বোমা মেশিন ও ধ্বংসকৃত মালামালের মূল্য প্রায় ১৫ লক্ষ টাকা।

এছাড়াও দীর্ঘদিন ধরে পুলিশের দৃষ্টিকে আড়াল করে শাহ আরফিন-জালিয়ারপাড় গ্রামের কাশেম মিস্ত্রির ছেলে নাসির মিয়ার ৪টি বোমা মেশিন ও ১টি স্কেব্যাটর দিয়ে দিন রাত অবৈধভাবে পাথর উত্তোলন করে আসছে।

উল্লেখিত, নাসির মিয়া শাহ আরেফিন টিলা ধ্বংসের অন্যতম নায়ক।যদিও তার নামে আজ পর্যন্ত কোন মামলা হয়নি। ৪টি বোমা মেশিন ও ১টি মাটি কাটার স্কেবেটর দিয়ে দিন রাত টিলা কেটে ধ্বংস করলেও কোন এক অদ্রশ্যকারনে তার বিরুদ্ধে কোন মামলা হয়নি আজ পর্যন্ত।

এক সময়ের মাটি কাটার শ্রমিক নাসির মিয়া ৪/৫ বছরের ব্যাবধানে ১৫/১৬ কোটি টাকার মালিক হলেও সর্বদায় পুলিশের আড়ালে থাকতে পছন্দ করে।এছাড়াও শাহ আরেফিন এলাকায় তার যথেষ্ট প্রভাব বিস্তার থাকায় কেউ তার বিরুদ্ধে মুখ খুলতেও ভয় পায়।

Sharing is caring!