শাহাবুদ্দিন মেডিকেলের সহকারী পরিচালকসহ আটক ৩

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১৯, ২০২০
শাহাবুদ্দিন মেডিকেলের সহকারী পরিচালকসহ আটক ৩
  • নিজস্ব প্রতিবেদক

করোনার ভুয়া রিপোর্ট তৈরি, অনুমতি ছাড়াই করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে বেসরকারি সাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আবুল হাসনাতসহ তিন জনকে আটক করেছে র‍্যাব।

আজ রোববার (১৯ জুলাই) দুপুর ৩টার দিকে করোনার চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ গনমাধ্যমকে বলেন, অভিযানে তিন’জনকে আটক করা হয়েছে। হাসপাতালটিতে অনেক অনিয়ম পাওয়া গেছে। সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

তিনি বলেন, ‘এ পর্যন্ত তিনজনকে আটক করা হয়েছে। হাসপাতালটিতে সরকারি অনুমোদন না থাকার পরও র‍্যাপিড টেস্ট কিট দিয়ে করোনাভাইরাসের অ্যান্টিবডি পরীক্ষা করা হতো। এছাড়াও সেখানে আরটিপিসিআর মেশিন পাওয়া যায়নি, পরীক্ষা ছাড়া ভুয়া রিপোর্ট তৈরি, করোনা নেগেটিভ রোগীকে পজিটিভ দেখিয়ে হাসপাতালে ভর্তির অনিয়ম পাওয়া গেছে।

তিনি আরও বলেন, হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রায় ১০ বছর আগের মেয়াদোত্তীর্ণ মেডিকেল সামগ্রী ও ওষুধ পাওয়া গেছে। এছাড়াও অনুমোদনহীন ওষুধ ও বিক্রয় নিষিদ্ধ ওষুধও পাওয়া গেছে।

অভিযানে নেতৃত্ব দেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম। সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তারাও।

এর আগে গত ১২ জুলাই সাহাবুদ্দিন মেডিকেলসহ ৫টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কোভিড-১৯ পরীক্ষা করার অনুমতি বাতিল করা হয়। পিসিআর ল্যাব না থাকা এবং গত সপ্তাহ পর্যন্ত পরীক্ষার প্রক্রিয়া শুরু না করায় স্বাস্থ্য অধিদপ্তর এই অনুমোদন বাতিল করে।

Sharing is caring!