শান্তর প্রথম ডাবল সেঞ্চুরি

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত ফেব্রুয়ারি ১৬, ২০২০
শান্তর প্রথম ডাবল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক:

এক সপ্তাহ পরেই ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। সেই দলে সুযোগ হয়েছে নাজমুল হোসেন শান্তর। আসল ম্যাচে নামার আগে চলতি বিসিএলে ডাবল সেঞ্চুরি করে ফেলেছেন এই তরুণ ব্যাটসম্যান। আজ রবিবার বিসিএলের তৃতীয় রাউন্ডে দক্ষিণাঞ্চলের বিপক্ষে মধ্যাঞ্চলের দ্বিতীয় ইনিংসে ডাবল সেঞ্চুরি ছুঁয়েছেন শান্ত। যাতে তার জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতিটা ভালোই হয়েছে।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গতকাল দ্বিতীয় দিন শেষে নাজমুল ১২২ রানে অপরাজিত ছিলেন। আজ তৃতীয় দিনের অর্ধেক যেতে না যেতেই নিজের সংগ্রহকে নিয়ে যান ২৫৩ তে। ১৯১ রান নিয়ে লাঞ্চে গিয়েছিলেন। বিরতির পর মুখোমুখি হওয়া ১১ বলে একই বোলারকে ৩ ছক্কা মেরে ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন তিনি। এটা তার প্রথম শ্রেণির ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি।

এই ম্যাজিক ফিগার পৌঁছতে তার লেগেছে ২৯১ বল। হাঁকিয়েছেন ২৩টি চার এবং ৩টি ছক্কা। বেশ ক্ল্যাসিক ইনিংস বলা যায়। প্রথম শ্রেণির ক্রিকেটে এখনো পর্যন্ত ৪২টি ম্যাচ খেলেছেন নাজমুল। ৪০.৫০ গড়ে রান ২ হাজার ৬৭৩। ৬টি সেঞ্চুরির সঙ্গে করেছেন ১৪টি ফিফটি। আন্তর্জাতিক টেস্ট খেলেছেন ৩টি। তবে গুরুত্বপূর্ণ ব্যাপারটি হলো, প্রতিভা থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে এখনও নিজেকে প্রমাণ করতে পারেননি শান্ত। যদিও রাওয়াপিন্ডিতে ইনিংস ব্যবধানে হারা সর্বশেষ টেস্টে শান্তর ব্যাটিং আশা জাগানিয়া ছিল।

Sharing is caring!