লন্ডন থেকে দেশে ফিরছেন ১৬৫ যাত্রী

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত ডিসেম্বর ২৪, ২০২০
লন্ডন থেকে দেশে ফিরছেন ১৬৫ যাত্রী

লন্ডন থেকে আগত প্রবাসিরা

লন্ডন থেকে আগত যাত্রীরা লন্ডনে ভয়ানক নতুন রূপে করোনা ভাইরাস ছড়ানোয় প্রবাসী অধ্যষিত সিলেটে আতঙ্ক বিরাজ করছে। এর মধ্যে লন্ডন থেকে সিলেটে ফিরেছেন ১৬৫ যাত্রী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে সিলেটে ওসমানী বিমানবন্দরে নামেন ১৬৫জন যাত্রী।

বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বাংলানিউজকে বলেন, যাত্রীরা লাউঞ্জে আসার পর স্বাস্থ্য বিভাগের একটি দল করোনার নেগেটিভ সার্টিফিকেটধারীদের পরীক্ষা-নিরীক্ষা করে ছেড়ে দেয়।

এদের মধ্যে ৬ জনের করোনা পরীক্ষার কাগজাদি সন্দেহ হলে তাদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় তারা তাদের তথ্যপ্রমাণ দিতে পারায় ছেড়ে দেওয়া হয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বাংলানিউজকে বলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনার সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন।

লন্ডন থেকে আগত যাত্রীদের ৬ জনের করোনা নেগেটিভ সনদ না থাকায় তাদের কোয়ারিন্টিনে নেওয়ার সিদ্ধান্ত হলেও তথ্যপ্রমাণ দিতে পারায় তাদের ছেড়ে দেওয়া হয়। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।
লন্ডনে করোনার নতুন রূপ ছড়িয়ে পড়ার পরও বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে ২০২ জন যাত্রী বাংলাদেশ অভিমুখে যাত্রা করেন। এরমধ্যে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ১৬৫ জন যাত্রী সিলেট ওসমানী বিমানবন্দরে নামেন। অবশিষ্ট ৩৭ জনকে বিজি ২০২০ ফ্লাইটে করে ঢাকায় অন্য যাত্রীদেরকে একই বিমানে ফেরত নেওয়া হয়।

Sharing is caring!