লক্ষ্মীপুরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুলাই ১, ২০২০
লক্ষ্মীপুরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন
  • এমএমবি আকরাম ভূঁইয়া
  • চন্দ্রগঞ্জ থানা প্রতিনিধি

জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে ৩০ হাজার বৃক্ষরোপণের উদ্ভোধন করেন। ১ থেকে ৩১ জুলাই পর্যন্ত মাসব্যাপী এই কার্যক্রম চলমান থাকবে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দগণ। বুধবার (১ জুলাই) সকাল ১১টায় লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরে বৃক্ষরোপণের মাধ্যমে এই কার্যক্রমের উদ্ভোধন করেন সংগঠনটি।

কর্মসূচি উদ্ভোধন করেন লক্ষ্মীপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আবু জাফর। এ সময় আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং অফিসার মো. মনির হোসেন, সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীন আলম, সহ-সভাপতি মিজানুর রহমান চৌধুরী, প্রভাষক এ কে এম মাহবুবুর রশীদ চৌধুরী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু, যুব ও ক্রীড়া সম্পাদক রেজাউল হক রানা, ঢাকা জেলার সভাপতি সহেল রানা ইসন, সদস্য সাইফুল সুলতান, আবু ফারহান প্রমূখ। 

মুজিব শতবর্ষ উপলক্ষে সবুজ বাংলাদেশ সরকারের পাশাপাশি বেসসরকারি ভাবে ৩০ হাজার গাছ রোপণের উদ্যোগ গ্রহণ করে। প্রাকৃতিক পরিবেশ এবং প্রাকৃতিক দূর্যোগ থেকে বাংলাদেশকে রক্ষা করতে তাদের এই মহতি কাজ। তাদের বিশ্বাস যদি বৃক্ষরোপণ করে পরিবেশ ঠিক রাখা যায় তাহলে আমাদের বাংলাদেশ ভালো থাকবে। এই সময় লক্ষ্মীপুর যুব ভবনে বিভিন্ন যুবদের মাঝে ৩০০ গাছ বিতরণ করেন। এবং যুব ভবনে বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করে। গাছের মধ্যে রয়েছে ফলজ, বনজ, ভেষজ সহ নানা রকম গাছ।

সবুজ বাংলাদেশ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু বলেন, বঙ্গবন্ধু আমাদের দেশের জন্য একটি সম্পদ। আমরা তার স্মরণে সরকারের পাশাপাশি ৩০ লক্ষ্য বৃক্ষরোপণের কর্মসূচি গ্রহণ করি সারা দেশে মাসব্যাপী। আমরা আশা করছি সবাই আমাদের উদ্যোগের সাথে সম্পৃক্ত হয়ে বৃক্ষরোপণে অংশ নিবে। এতে করে প্রকৃতিক পরিবেশ ঠিক থাকবে জলবায়ূ পরিবর্তনে বিশেষ ভূমিকা হিসেবে কাজ করবে।

Sharing is caring!