রাষ্ট্রপক্ষের আইনজীবী অগোচরে জি কে শামীমের জামিন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মার্চ ৭, ২০২০
রাষ্ট্রপক্ষের আইনজীবী অগোচরে জি কে শামীমের জামিন
নিজস্ব প্রতিনিধি:

টেন্ডারকিং খ্যাত বিপুল পরিমাণ নগদ অর্থ, এফডিআর, মদ, অস্ত্র এবং দেহরক্ষীসহ গ্রেপ্তার হওয়া যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীম উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন।

আজ শনিবার (০৭ মার্চ) তার আইনজীবী শওকত ওসমান বলেন, গত ফেব্রুয়ারি মাসের ৪ ও ৬ তারিখে তিনি হাইকোর্টের দুই বেঞ্চ থেকে অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জামিন পেয়েছেন। একটি একবছর ও অপরটিতে ছয় মাস।

জি কে শামীমের জামিনের বিষয়ে জানতে চাইলে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফজলুর রহমান খান জানান, তিনি জামিনের বিষয়ে কিছুই জানেন না। রবিবার খোঁজ নিয়ে দেখবেন বলেও জানান তিনি।

তিনি বলেন, অনেকেই আমাকে ফোন দিচ্ছেন। তবে আমার জানা মতে জি কে শামীমের কোনো মামলার বেইল এই কোর্ট থেকে হয়নি। কেউ যদি অন্যভাবে করে থাকে, সেটা তো আমরা দেখতে পারব না।

এদিকে ঢাকার জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের বলেন, অস্ত্র এবং মাদকের দুটি মামলায় তার (শামীম) জামিন হয়েছে। কবে হয়েছে? জানতে চাইলে তিনি বলেন, মাসখানেক হবে, তারিখ এই মুহুর্তে বলতে পারছি না। কাগজপত্র না দেখে বলা যাবে না। দুর্নীতি দমন কমিশনের কোনো মামলায় শামীমের জামিন হয়নি বলে নিশ্চিত করেন এই কারা কর্মকর্তা।

ক্যাসিনোবিরোধী অভিযোগের মধ্যে গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে শামীমের ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই ভবন থেকে বিপুল পরিমাণ টাকা, এফডিআর, আগ্নেয়াস্ত্র ও মদ উদ্ধার ক‌রে আইন-শৃঙ্খলা বা‌হিনী।

অভিযা‌নের সময় জি ‌কে শামীম ও তার সাত দেহরক্ষীকে গ্রেপ্তার করা হয়। এরপর তাদের বিরুদ্ধে কয়েকটি মামলা করা হয়। এর মধ্যে গত ২৮ জানুয়ারি অস্ত্র আইনের মামলায় বিচার শুরু হ‌য়ে‌ছে।

Sharing is caring!