রাজশাহীতে জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মী গ্রেফতার

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত অক্টোবর ২৩, ২০২১
রাজশাহীতে জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মী গ্রেফতার

আওয়ার বাংলাদেশ ডেস্ক: রাজশাহীতে জামায়াত-শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে রাজশাহীর পবা থানার পালোপাড়া মধ্যপাড়া গ্রামের একটি বাড়ি থেকে তাঁদের গ্রেফতার করা হয়। বাড়িটিতে তাঁরা নাশকতার পরিকল্পনা করতে বসেছিলেন বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন- মনিরুল ইসলাম (৫০), কলিম উদ্দিন (৬৮), আব্দুল মতিন (২৫), আব্দুল মমিন (২৫), ফয়সাল আহমেদ (২০), আজাহার আলী (৩৫), আবু বক্কর (৪২), আব্দুর রব (৩০), উজ্জল হোসেন (৩৪), আব্দুল হালিম (৩৫), মো. ওবেদ (৫০) ও আবুল হোসেন (৬১)। এঁরা জামায়াত-শিবিরের সক্রিয় নেতাকর্মী।

তাঁদের কাছ থেকে বেশকিছু জিহাদী বই, মিছিলের ব্যানার, জামায়াত-শিবিরের সদস্য সংগ্রহ ফরম, ইয়ানত (চাঁদা) আদায়ের হিসাব বই ও চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়েছে। গ্রেফতারের ব্যাপারে শুক্রবার দুপুরে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক সংবাদ সম্মেলন করেন।

তিনি জানান, রাজশাহী মহানগরীতে সরকার বিরোধী ষড়যন্ত্র এবং নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা জন্য এঁরা গোপন বৈঠকে বসেছিলেন। খবর পেয়ে আরএমপির শাহমখদুম বিভাগের উপ-কমিশনার মুহাম্মদ সাইফুল ইসলাম, গোয়েন্দা শাখার (ডিবি) উপ-পুলিশ কমিশনার আরেফিন জুয়েল, অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহ আল মাসুদ, পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মনির ও মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ টিমের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালনা করা হয়।

এ অভিযানে ১২ জনকে গ্রেফতার করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে পবা থানায় মামলা করা হয়। শনিবার দুপুরে আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর মধ্য দিয়ে রাজশাহীতে জামায়াত-শিবিরের একটি নাশকতার পরিকল্পনার ছক ভেস্তে দেওয়া হয়েছে বলেও জানান পুলিশ কমিশনার।

নাউখাঁ/আবা২৪

Sharing is caring!