রাজনীতি আর খানকায় নয় ত্রানেও সরব ইসলামী আন্দোলন

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত এপ্রিল ৫, ২০২০
রাজনীতি আর খানকায় নয় ত্রানেও সরব ইসলামী আন্দোলন

মাওলানা একরামুল হক ভূঞা

ইসলামী আন্দোলন বাংলাদেশের সংগ্রামী আমির পীর সাহেব চরমোনাই’র নির্দেশনার পর সারা বাংলাদেশে দলীয়-নেতাকর্মীরা যেন অসহায় হতদরিদ্র মানুষের মাঝে ত্রাণ বিতরণের জন্য হুমড়ি খেয়ে পড়েছে।

ঢাকা মহানগর, ,বরিশাল, চাঁদপুর, লক্ষীপুর, কুয়াকাটা, ফেনী, নোয়াখালী, খুলনা, নারায়ণগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ ও নরসিংদিতে। শ্রমিক নেতা অধ্যাপক আশরাফ আলী আকন এর নেতৃত্বে, যুব আন্দোলনের সেক্রেটারি যুবনেতা নেসার ভাইয়ের নেতৃত্বে ও চট্টগ্রাম এলাকায় আলহাজ্ব জান্নাতুল ইসলামের নেতৃত্বে। এক কথায় সারা বাংলাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন ও ইশা ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা অসহায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ নিয়ে ছুটে চলেছে, ঘরে ঘরে, পথে-প্রান্তরে, প্রত্যেকটি বাড়িতে পৌঁছেছে ইসলামি আন্দোলন বাংলাদেশের ত্রান বিতরণ কার্যক্রম, আলহামদুলিল্লাহ।

মহান আল্লাহ রাব্বুল আলামীনের শুকরিয়া আদায় করছি। ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতির নেতৃত্বে আমি প্রত্যেকটি উপজেলায় ফুলগাজী, ছাগলনাইয়া, পরশুরাম, ফেনী সদর, দাগনভূঁইয়া ও সোনাগাজীতে আজকে পর্যন্ত আল্লাহ পাকের অশেষ রহমতে হতদরিদ্র গণমানুষ গুলোর মাঝে জেলার পক্ষ থেকে বরাদ্দকৃত খাদ্যসামগ্রী, আমাদের উপজেলা সভাপতি ও সেক্রেটারির নিকট হস্তান্তর করেছি। এবং তারা ঐ সমস্ত উপজেলায় নিজেরা আরো সংযোজন করে প্রত্যেকটি উপজেলার দরিদ্র জনসাধারণের মাঝে ত্রাণ বিতরণ করেছেন, এবং কাল পরশু ও করবেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার নির্দেশে প্রত্যেকটি উপজেলায় এমন প্রক্রিয়া করা হয়েছে .যে বিভিন্ন সংস্থা বিভিন্ন রাজনৈতিক দল যাকে খাদ্যসামগ্রী দিয়েছে, ইসলামী আন্দোলন বাংলাদেশ তাকে দেয়নি। তাকে বাদ দিয়ে তার পাশের ব্যক্তি যিনি খাদ্য-সামগ্রী পায়নি তাকে খোঁজে তার হাতে তুলে দেয়া হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে আমি আমাদের ছয় টা উপজেলার সভাপতি সেক্রেটারিসহ প্রত্যেকটি সহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে অভিনন্দন জানাচ্ছি। অভিনন্দন জানাচ্ছি সংগঠনের শীর্ষ দায়িত্বশীলদেরকে।

ফেনী সদরে আমাদের প্রস্তুতি চলছে আশাকরি চলিত সপ্তাহে সদরের বিভিন্ন যায়গায় আরো ত্রান বিতরণ করা হবে, ইনশাআল্লাহ। জেলা থেকে আমাদের আরেকটা বরাদ্দ ছিল, ধৈর্যশীল ওলাময়ে কেরাম যারা কোথাও যেতে পারেন না, কোথাও মুখোমুখি হতে পারেন না। লাইনে দাঁড়াতে পারেন না। সে সমস্ত ওলামায়ে কেরামের শতভাগ গোপনীয়তা রক্ষা করে আমরা১০০ জন শিক্ষক আলেমের লিস্ট করেছি।

আল্লাহ তায়ালার রহমতে আমরা আগামী মঙ্গলবার থেকে লিস্ট কৃত প্রত্যেকে শিক্ষকের গ্রামের বাড়ি গিয়ে আমরা আমাদের প্রস্তুতকৃত খাদ্যসামগ্রী বন্টন করব, ইনশাআল্লাহ। ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নে আমাদের পার্শ্ববর্তী কোন হতদরিদ্র না খেয়ে থাকুক, এটা আমরা সইবো না।

সারা বাংলাদেশে “ইসলামী আন্দোলন বাংলাদেশ” আত্মশুদ্ধির লক্ষে খানকায় যেমন সরব, ভোটের রাজনীতিতে যেমন সরব ছিলো, সাংগঠনিক রাজনীতিতে যেমন সক্রিয় ছিল, নির্বাচনী আমেজে যেমন চোখে পড়ার মত দুর্দান্ত ছিলো, আজ করোনা ভাইরাসের মহামারির এ সময়ে হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী নিয়েও তেমনটাই সরব রয়েছে।

যারা নগদ টাকা, খাদ্যসামগ্রী ও পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

লেখক: মাওলানা একরামুল হক ভূঞা
ভারপ্রাপ্ত সেক্রেটারি, ইসলামী আন্দোলন বাংলাদেশ,
ফেনী জেলা।

Sharing is caring!