রক্তদানে স্বেচ্ছাসেবী সংগঠন NBC এর পথচলা শুরু

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত মে ৯, ২০২০
রক্তদানে স্বেচ্ছাসেবী সংগঠন NBC এর পথচলা শুরু

জোবায়ের হোসাইন
( নওগাঁ জেলা প্রতিনিধি):
প্রতিদিন বাংলাদেশের কোন না কোন হাসপাতালে রক্তের অভাবে মারা যাচ্ছে, আমার, তোমার মত কত লোকের মা, বাবা, ভাই, বোন কিংবা স্বজন। অথচ আঠারো কোটি জনগনের দেশে কেউ কি ছিল না তার নিজের রক্ত দিয়ে ঐ মানুষের প্রান বাঁচাবে?

অবশ্যই ছিলো, কিন্তু কেউ হয়তো এই কাজ কে মহান মনে করে এগিয়ে আসেনি৷ কেউ বা নিজের শরীরের জন্য ক্ষতিকর মনে করে পিছনে পড়ে ছিলো। তাই বলে কি এ-ই কাজ থেমে থাকবে।

না, থেমে থাকার নয় এই কাজ৷ তাইতো নিজেদের রক্ত দিয়ে অন্যকে বাঁচিয়ে তুলতে এগিয়ে এসেছেন নওগাঁ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কিছু ছাত্র ছাত্রীরা। গঠন করেছেন ৪৫ জন বিশিষ্ট একটি কমটি, যার নাম দিয়েছে NBC (নওগাঁ ব্ল্যাড সার্কেল)৷

গতকাল শুক্রবার বেলা দশটায় নওগাঁ সদর হাসপাতাল মসজিদ প্রাঙ্গনে এ কমটি গঠন করা হয়। সভাপতি হিসাবে রয়েছেন, মোঃ আবু ইউসুফ, সহ সভাপতি, মোঃ সামিউল রাকিব,সাধারণ সম্পাদক, মোঃ ফরহাদ আলম,নির্বাহী পরিচালক,সৈয়ব আহমেদ সিয়াম সহ আরো অনেকে।

আমরা এবিষয়ে নির্বাহী পরিচালক সৈয়ব আহমেদ সিয়ামের কাছ থেকে কিছু জানতে চাইলে তিনি বলেন,আমরা একবছর যাবৎ শুধু অনলাইন ভিত্তিক একাজটি করে আসছি।প্রতিদিন গড়ে আমরা দুই থেকে এক ব্যাগ ব্ল্যাড ম্যানেজ করে দিয়ে আসছি।আর একাজ কে আরো সুসংগঠিত ও বিস্তৃত করার লক্ষ্যে এই ৪৫ জন বিশিষ্ট কমিটি গঠন করা।

আমরা একটি স্লোগান কে প্রতিপাদ্য করেছি “মা তোমার ছেলেকে রক্ত দিতে মানা করো না”৷

NBC কমিটির লক্ষ্য, সৃষ্টি শ্রেষ্ঠ মানুষের সেবার মাধ্যমে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন করা আর উদ্দেশ্য হলো, নওগাঁ জেলায় প্রয়োজনের চেয়ে বেশি রক্তদাতা প্রস্তুত করা এবং রক্তদান বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা।

Sharing is caring!