রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহু ৯৯ নাম খচিত ভাস্কর্য

আওয়ার বাংলাদেশ ডেস্ক ২৪
প্রকাশিত জানুয়ারি ২৩, ২০২১
রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহু ৯৯ নাম খচিত ভাস্কর্য

দেশে সাম্প্রতিক সময়ের ভাস্কর্য বিতর্কের মধ্যে অনেক ইসলামিক স্কলার আল্লাহর নামাঙ্কিত স্তম্ভ নির্মাণের অনুরোধ করেছিলেন। এবার তেমনই একটি উদ্যোগের কথা জানা গেলো। মহান আল্লাহ তায়ালার গুণবাচক ৯৯টি নাম সংবলিত একটি বিশালকার স্তম্ভ নির্মাণ করা হচ্ছে রংপুরের মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের রূপসি পাঁচমাথার মোড়ে। স্তম্ভটির কাজ প্রায় শেষের দিকে।

এর নাম ঠিক করা হয়েছে ‘আল্লাহু স্তম্ভ’। কাজ শেষে উদ্বোধনের পর ওই মোড়ের নাম হবে ‘আল্লাহু চত্বর’। নিচে বেশ উঁচু করে গোলাকার বেদি নির্মাণ করা হয়েছে, তার ওপরে বসানো হয়েছে স্তম্ভটি। ২৭ ফুট উচ্চতার স্তম্ভের মধ্যে নিচের ২২ ফুটে আছে আরবি ও বাংলা উচ্চারণে আল্লাহর ৯৯ নাম। ওপরের ৫ ফুটের মধ্যে আছে বড় করে লেখা আল্লাহু।

এই স্তম্ভটি নির্মাণের উদ্যোক্তা স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান। তিনি বলেন, গত আগস্টে আমরা এর কাজ শুরু করেছিলাম, এখন প্রায় শেষের দিকে। স্থানীয় সংসদ সদস্য আশিকুর রহমান এর উদ্বোধন করবেন বলে কথা দিয়েছেন।

চেয়ারম্যান আসাদুজ্জামান আরো বলেন, এই স্তম্ভ নিয়ে আমাদের অনেক পরিকল্পনা। এর পুরোটা জুড়ে থাকবে আলোকসজ্জা। বিদ্যুৎ চলে গেলে যেন লাইটিং বন্ধ না হয়ে যায় সে জন্য আইপিএসের ব্যবস্থা করা হবে। থাকবে সাউন্ড সিস্টেম, যার মাধ্যমে দিনরাত ২৪ ঘণ্টা আল্লাহর ৯৯ নাম উচ্চারিত হতে থাকবে।

Sharing is caring!