যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি ফোকরা অস্ত্রসহ আটক

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ২৩, ২০২০
যুবলীগ নেতা হত্যার প্রধান আসামি ফোকরা অস্ত্রসহ আটক

 

  • মুহাম্মাদ সাইফুল্লাহ আল মনির
  •  বিশেষ প্রতিনিধি

বগুড়া যুবলীগ নেতা আবু তালেব (৩৫) হত্যা মামলান প্রধান আসামিকে বিদেশি পিস্তলসহ গ্রেপ্তার করেছে র‌্যাব ১২।

সোমবার বিকেল ৫টায় র‌্যাব ১২ বগুড়ায় ক্যাম্পের সদস্যরা নওগাঁ জেলার বদলগাছী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত প্রধান আসামি ফিরোজ হোসেন ফকির ওরফে ফোকরা (২৫) সাবগ্রাম আকাশ তারা এলাকার শাহাজাহান পাঠার পুত্র।

র‌্যাব ১২ বগুড়া আজ মঙ্গলবার দুপুরে প্রেস ব্রিফিং এ জানায়, যুবলীগ নেতা তালেব হত্যার পরের দিন তার স্ত্রী বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এতে গ্রেপ্তারকৃত প্রধান আসামি ফোকরাসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭-৮ জনকে আসামি করা হয়।

হত্যাকাণ্ডের পর থেকে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আসামি গ্রেপ্তার অভিযানে নামে র‌্যাব।পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে তাকে গ্রেপ্তার করা হলে প্রাথমিকভাবে সে হত্যাকান্ডে জড়িত কথা স্বীকার করে।

এরপর সোমবার রাতেই পৌনে ১২টায় র‌্যাব ১২ বগুড়া ক্যাম্পের একটি দল তাকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে যায়।
একপর্যায়ে আসামির দেওয়া তথ্যের ভিত্তিতে সদর থানার মাটিডালি বনানি দ্বিতীয় বাইপাস এলাকার কর্নপুর পূর্বপারার একটি কবরস্থানের পরিত্যক্ত জায়গা থেকে হত্যাকাণ্ডে ব্যবহত ১টি চাকু, ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যগাজিন, ২ রাউন্ড গুলি, ২টি মোবাইল ও তিনটি সিমকার্ড উদ্ধার করা হয়।আর অস্ত্রগুলো তার বলে আসামি স্বীকার করে।

এর আগে শুক্ররার বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি পুলিশ) মামলার অপর দুই আসামি চাঁন (২৬) ও বাপ্পা (২৮) কে শহরের বারপুর মোর থেকে রক্তমাখা পোশাকসহ গ্রেপ্তার করে।

র‌্যাব ১২ ক্যাম্পের কম্পানি কমান্ডার (সহকারী পুলিশ সুপার) মোসাতাফিজার রহমান জানার, গোয়েন্দা তথের ভিত্তিতে প্রধান আসামিকে আমরা গ্রেপ্তার করেছি।পরে জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অস্ত্র উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে সে হত্যাকাণ্ডের কথা স্বীকারও করেছে। আইনি সব প্রক্রিয়া শেষ করে তাকে সদর থানায় হস্তান্তর করা হবে।

Sharing is caring!