ম্যাক্স হাসপাতাল ভিআইপি রোগীর হাসপাতাল: অভিযোগ নগর ছাত্রলীগের

আওয়ার বাংলাদেশ
প্রকাশিত জুন ৬, ২০২০
ম্যাক্স হাসপাতাল ভিআইপি রোগীর হাসপাতাল: অভিযোগ নগর ছাত্রলীগের
  • আলমগীর ইসলামাবাদী
  • চট্টগ্রাম জেলা প্রতিনিধি

চট্টগ্রাম নগরের মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতাল ভিআইপি ছাড়া সাধারণ রোগীকে চিকিৎসাসেবা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম নগর ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আজ শনিবার (৬ জুন) সকালে হাসপাতালটিতে চিকিৎসার জন্য যাওয়া সাধারণ রোগীদের অভিযোগের ভিত্তিতে এমন দাবি করেন নগর ছাত্রলীগের নেতারা।

সংগঠনটি জানিয়েছে, গত কয়েকদিন ধরে নগর ছাত্রলীগের নেতারা বেসরকারি হাসপাতাল পরিদর্শন করছে। এর ধারাবাহিকতায় তারা শনিবার (৬ জুন) পরিদর্শনে যান ম্যাক্স হাসপাতাল ও পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে।

নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বলেন, এ দু’টি হাসপাতালে রোগীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ম্যাক্স হাসপাতালে একজন রোগী দুই ঘণ্টা ধরে অপেক্ষা করেও চিকিৎসাসেবা পাননি। হাসপাতালে ৬টি আইসিইউ থাকলেও আমরা মাত্র ২ জনকে চিকিৎসা দিতে দেখেছি।

তিনি বলেন, অনেক সাধারণ রোগী ম্যাক্স হাসপাতালে চিকিৎসাসেবা নিতে এসে চিকিৎসা না পেয়ে ফেরত গেছেন। সাধারণ রোগীদের অভিযোগ ভিআইপি ছাড়া অন্য কাউকে চিকিৎসা দিচ্ছে না হাসপাতালটি।

আমরা খোঁজ নিয়ে এর সত্যতাও পেয়েছি। তাদের এখানে ভর্তি হতে হলে প্রভাবশালী কারও রেফারেন্সও লাগছে। পার্কভিউ হাসপাতালে রোগীরাও ঠিকমতো চিকিৎসাসেবা পাচ্ছেন না। এসব বিষয় হাসপাতাল দু’টির পরিচালককে বলা হয়েছে বলেও জানান জাকারিয়া দস্তগীর।

এ সময় উপস্থিত ছিলেন নগর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অমিতাভ চৌধুরী বাবু, সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু, খোরশেদ আলম মানিক প্রমুখ।

Sharing is caring!